Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Makeup Tips

মুখে ক্লান্তির ছাপ, চোখের কোলে কালি, রূপটান কেমন হলে অল্প সময়েই তরতাজা দেখাবে?

রাতে ঘুমিয়ে ওঠার পরে চোখে-মুখে ক্লান্তির ছাপ লেগে থাকে। রূপটানেও তা সহজে যেতে চায় না। তাই মেকআপের এমন কৌশল জানতে হবে যা মুখের ক্লান্তিভাব দূর করতে পারে নিমেষে।

Makeup that can relieve stress and anxiety

ক্লান্তির ছাপ দূর হবে, কেমন ভাবে মেকআপ করবেন? ছবি: ফ্রিপিক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪৩
Share: Save:

সপ্তাহভর ছোটাছুটি, কাজের বিপুল চাপ সামলাতে সামলাতে চোখে-মুখেও তার ছাপ পড়ে। তার উপর রাজ জাগার অভ্যাস, অস্বাস্থ্যকর খাওয়াদাওয়া তো আছেই। সবকিছুই মানসিক চাপের কারণ হয়ে উঠছে। রাতে ঘুমিয়ে ওঠার পরে চোখে-মুখে ক্লান্তির ছাপ লেগে থাকে। রূপটানেও তা সহজে যেতে চায় না। তাই মেকআপের এমন কৌশল জানতে হবে যা মুখের ক্লান্তিভাব দূর করতে পারে নিমেষে।

ন্যুড বা সাদা আই পেনসিল

কাজল ছাড়া চোখের সাজ সম্পূর্ণ হয় না। কিন্তু চোখের কোলে কালি থাকলে বা চোখে ফোলাভাব থাকলে, তখন কাজল পরলে দেখতে ভাল লাগে না। তাই ক্লান্ত চোখে কাজল পরা যাবে না। বরং চোখের নীচের রেখায় ন্যুড বা সাদা আই পেনসিলের একটা টান দিয়ে দিন। ফ্যাকাশে রং পরলে চোখ বড় আর সজীব দেখাবে।

চোখের কোণে হাইলাইটার

চোখ বড় আর উজ্জ্বল দেখাতে চাইলে ভিতরের কোণে বুলিয়ে নিন সামান্য সিলভার হাইলাইটার। নিমেষেই তরতাজা হয়ে উঠবে মুখ।

ক্লান্তি কাটাবে গোলাপজল

স্প্রে বোতলে গোলাপজল ভরে ব্যাগে রেখে দিন। যতবার ক্লান্ত লাগবে, স্প্রে করে নিন মুখে। ক্লান্তি তো কাটবেই, ত্বকও ভাল থাকবে।

জ়েড রোলার

মুখে হালকা হাতে মালিশ করলে রক্ত সঞ্চালন বাড়বে, তখন মুখ সতেজ দেখাবে। এই মালিশ হাতে না করতে পারলে জ়েড রোলার কিনে রাখুন। তাই দিয়ে ভাল করে মুখে মালিশ করলে চোখ-মুখের ফোলাভাবও কমবে, অনেক বেশি তরতাজাও দেখাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Tips Skin Care Eye Makeup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE