Advertisement
১২ অক্টোবর ২০২৪
Face Pack for Instant Glow

১৫ মিনিটেই হয়ে উঠুন ‘গ্ল্যামারাস’! হাতের কাছে থাকা উপাদানেই করুন কেল্লাফতে

যদি সবে রূপটানের ব্যবহার শুরু করে থাকেন এবং সঙ্গে সঙ্গে তার প্রভাব দেখতে না পেয়ে আশাহত হয়ে থাকেন, তবে এই ফেসপ্যাক ব্যবহার করে দেখতে পারেন। এত দিন যার খোঁজ করছিলেন, সেই জেল্লা ১৫ মিনিটেই পাবেন।

ছবি : সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১৮:৩৯
Share: Save:

ফেসপ্যাক বা রূপটান আমরা কেন ব্যবহার করি? ত্বকের যত্ন নেবেন বলে। ত্বক ভাল থাকবে বলে। আর সবচেয়ে জরুরি যেটা, তা হল ত্বক আরও জেল্লাদার হবে বলে। কিন্তু বেশির ভাগ রূপটানেরই সুফল মেলে নিয়মিত আর দীর্ঘ ব্যবহারে। আপনি যদি সবে রূপটানের ব্যবহার শুরু করে থাকেন এবং সঙ্গে সঙ্গে তার প্রভাব দেখতে না পেয়ে আশাহত হয়ে থাকেন, তবে এই ফেসপ্যাক ব্যবহার করে দেখতে পারেন। এত দিন যার খোঁজ করছিলেন, সেই জেল্লা ১৫ মিনিটেই পাবেন এর ব্যবহারে। শুধু দরকার ছ’টি উপাদান। তা দিয়েই তৈরি করে ফেলতে পারবেন তিনটি ফেসপ্যাক।

ছবি: সংগৃহীত

১। টম্যাটো আর চিনি

টম্যাটো দিয়ে তৈরি রূপটান। সঙ্গে লাগবে সামান্য চিনি। আনাজের বাজারের ঝুড়ি থেকে একটি পাকা টম্যাটো বেছে নিন। তার পরে সেটিকে ভাল করে থেঁতো করে নিয়ে তাতে মেশান এক টেবিল চামচ চিনি। ভাল করে মিশিয়ে নিয়ে মুখে ১০-১৫ মিনিট লাগিয়ে রাখুন। তার পরে ভাল করে ঘষে জল দিয়ে ধুয়ে নিন। টম্যাটো আপনার ত্বকের মৃত কোষ দূর করতে সাহায্য করবে। সঙ্গে সঙ্গেই উজ্জ্বল দেখাবে ত্বক।

ছবি: সংগৃহীত

২। ওটস আর দই

প্রাতঃরাশে খান। ওই একই জিনিস ব্যবহার করুন মুখের পরিচর্যার জন্যও। ২ টেবিলচামচ ওটমিলের সঙ্গে ৩ টেবিলচামচ দই ভাল করে মিশিয়ে নিয়ে ২-৩ মিনিট ধরে মিশ্রণটি মুখে মাসাজ করুন। তার পরে ১৫ মিনিট রেখে দিন। ১৫ মিনিট পরে ধুয়ে ফেলুন। দই এবং ওটস আপনার ত্বককে আর্দ্রতা জোগাবে। ত্বক স্বাস্থ্যোজ্জ্বল দেখাবে।

ছবি: সংগৃহীত

৩। কলা আর মধু

একটি কলা ভাল করে চটকে তার সঙ্গে মধু মিশিয়ে নিন। কলায় আছে প্রচুর ভিটামিন। যা ত্বককে আর্দ্র রাখার পাশাপাশি পুষ্টিও জোগায়। মধুও ত্বককে আর্দ্র রাখতে সাহায্য করে। আর এ কথা তো সবাই জানেন, ত্বক আর্দ্র থাকলেই সুন্দর দেখায়।

অন্য বিষয়গুলি:

Face Pack for Instant Glow
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE