Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Men's Fashion Ideas

পোশাকের সঙ্গে মানানসই গয়না, জুতো-ব্যাগেও থাকবে বৈচিত্র, কেমন করে সাজবেন ছেলেরা?

সাজসজ্জা এখন আর মেয়েদের একচেটিয়া নয়। ছেলেরাও সাজছেন তাঁদের পছন্দমতো। গয়নাও পরছেন পোশাকের সঙ্গে মিলিয়ে। ছেলেদের কী কী সাজ-সরঞ্জামের এখন বেশি চল, জেনে নিন।

Best Men’s accessories for different looks and style

কেতাদুরস্ত পোশাকের সঙ্গে মানানসই সাজও চাই। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ১৬:১৪
Share: Save:

মহিলারা কেবল নয়, সঠিক ‘অ্যাকসেসরিজ়’ বাছাই করে নিতে পারলে বদলে যাবে পুরুষদের সাজও। ধরুন, সকালে অফিসে গিয়ে বোর্ড মিটিং করতে হবে আপনাকে। আবার ঠিক সন্ধেবেলাই পার্টিতে যেতে হবে। তার জন্য আলাদা পোশাকের দরকার নেই। কেবল শার্টের বোতাম এমন হতে হবে, যা নজর কাড়ে সকলের। অথবা গলায় গলিয়ে নিতে পারেন হালকা চেন, হাতে বালা, আংটি বা রিস্টলেট। পার্টিতে আপনিই হয়ে উঠবেন মধ্যমণি।

ভাবুন তো, সিলভার রিস্টব্যান্ড আর কানের স্টাড ছাড়া সলমন খানকেও কেমন যেন অচেনা লাগে। এখনকার প্রজন্মের ছেলেরা নিজেদের সাজিয়েগুছিয়ে রাখার ব্যাপারে যথেষ্ট সচেতন। আগে পুরুষের সাজ বলতে ছিল গলায় সোনার চেন, হাতে আংটি বা পাঞ্জাবিতে সোনার বোতাম। কিন্তু এখন যুগ বদলেছে। সেই সঙ্গে রুচিও। পুরুষেরাও নিশ্চিন্তে পরছেন স্কার্ফ, হাতে গলিয়ে নিচ্ছেন বিভিন্ন রকম বালা, নাকে নাকছাবিও পরছেন।

যাঁরা সাজপোশাক নিয়ে একটু হলেও ভাবতে পছন্দ করেন বা স্টাইলে বদল আনতে চাইছেন, তাঁরা স্কার্ফের কথা ভেবে দেখতে পারেন। পোশাকের ধরন বুঝে প্রিন্টেড বা সলিড রঙের স্কার্ফ দেখতে খারাপ লাগবে না।

একটু সাহসী সাজ চাইলে কানের দুল বা বিডসের বডি জুয়েলারি পুরুষদের সাজকে অন্য মাত্রা দেবে। ছেলেরা এখন কানে, থুতনিতে পিয়ার্সিংও করাচ্ছেন। চাইলে কানের জন্য ছোট্ট হিরের স্টাড কিনে রাখতে পারেন। কেউ কেউ পছন্দ করেন দু’কানে পরতে। তবে কোনটা মানাবে বেশি, তা পোশাক পরার রুচি ও আপনার ব্যক্তিত্বের উপরেই নির্ভর করবে।

প্ল্যাটিনাম বা হিরের রিস্টলেট সকলে কিনতে পারেন না। সে ক্ষেত্রে চামড়া বা কাঠের রিস্টলেট পরে দেখতে পারেন। পপ কালারের কিছু গ্রাফিক সিলিকন স্ট্র্যাপ ওয়াচ কিনে রাখতে পারেন। পোশাকের সঙ্গে বদলে বদলে পরবেন। একটু অন্যরকম সাজতে চাইলে নন-মেটালিক কিছু আংটি কিনে রাখুন। বিভিন্ন শপিং মলে পেয়ে যাবেন।

শুধু ঘড়ি বা পোশাকই নয়, পছন্দসই স্টাইলিশ জুতো ছাড়া কিন্তু ছেলেদের সাজ একেবারে অসম্পূর্ণ। বিভিন্ন অনলাইন সাইট, শপিং মলগুলিতে বোট শু-র এখন খুব চল। কমবয়সি ছেলেরা প্রচুর পরছেন। পছন্দ মতো দামে পেয়ে যাবেন। ক্যাজুয়াল পোশাকের সঙ্গে ‘অক্সফোর্ড শু’ বা ‘সেলর শু’ পরতে পারেন। নানা রকম প্রিন্টের ক্যানভাস জুতোও মানিয়ে যাবে । এ ছাড়াও অনেক জুতো, যেগুলো ফেব্রিকের তৈরি, লেদারের নয়, সেগুলোও পরতে খুবই আরামদায়ক হয়। আর লোফার্স তো আছেই। ব্যাগের মধ্যে স্লিং ব্যাগপ্যাক, মেসেঞ্জার ব্যাগ কমবয়সিরা এখন খুব ব্যবহার করছেন। অফিসেও ছেলেরা নিচ্ছেন বাহারি ব্যাগ। বিভিন্ন রঙের ল্যাপটপ ব্যাগ, পপ রঙের ব্যাগপ্যাকও অনায়াসেই নিতে পারেন ছেলেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE