Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Ambani Wedding

অনন্ত-রাধিকার বিয়েতে বিশেষ অতিথিদের জন্য ছিল বহুমূল্য ঘড়ি! কত দাম সেই উপহারের?

মুকেশ এবং নীতার কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানীর বিবাহ উৎসব চলছে প্রায় সপ্তাহ জুড়ে। এই মহাযজ্ঞে উপস্থিত থাকার জন্য অনন্ত অম্বানী অতিথিদের উপহার হিসেবে দিয়েছেন বহুমূল্য ঘড়ি।

Anant Ambani gifts customized luxury watches

(বাঁদিকে) রাধিকা-অনন্ত। (ডানদিকে) সেই বহুমূল্য ঘড়ি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৮:১৬
Share: Save:

অতিথি দেবতুল্য! আর সেই দেবতুল্য অতিথিদের আতিথেয়তায় কোনও ত্রুটি রাখতে চান না গৃহস্থেরা। অম্বানী পরিবারের বিয়েতে সে কথা আরও এক বার প্রমাণ হল। মুকেশ এবং নীতার কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানীর বিবাহ উৎসব চলছে প্রায় সপ্তাহ জুড়ে। দেশ-বিদেশ থেকে অতিথি-অভ্যাগতেরা এসে জড়ো হয়েছেন জিয়ো কনভেনশন সেন্টারে। এই মহাযজ্ঞে উপস্থিত থাকার জন্য অনন্ত অম্বানী অতিথিদের উপহার হিসেবে দিয়েছেন বহুমূল্যের ঘড়ি। ‘ওদুমার পিগে’ নামক সেই সংস্থার সীমিত সংস্করণের ঘড়ির দাম প্রায় দু’কোটি টাকা।

‘অডোমাজ় পিগে’ ঘড়িটির জন্ম কোথায়?

‘সুইস ওয়াচ’ বা সুইৎজ়ারল্যান্ডে তৈরি ঘড়ির কদর রয়েছে গোটা বিশ্বে। ‘ওদুমার পিগে’ সংস্থাটি আদতে সেখানকারই। জ়ুল লুই ওদুমার এবং এদুয়ার অগুস্ত পিগে সুইৎজ়ারল্যান্ডের লে ব্রাসুস শহরে ১৮৭৫ সালে প্রথম তৈরি করেন এই ঘড়ি। ওই দু’জনের নামানুসারে সংস্থার নাম হয় ‘ওদুমার পিগে’।

অনন্তের বিয়েতে উপহার হিসাবে দেওয়া ঘড়িটির বিশেষত্ব কী?

অনন্ত তাঁর বিয়েতে যোগ দিতে আসা বিশেষ পুরুষ অতিথিদের জন্য 'ওদুমার পিগে’ সংস্থার সীমিত সংস্করণের ঘড়ি বেছে নিয়েছিলেন। ঘড়িটির ডায়ালের ব্যাস ৪১ মিলিমিটার। ঘড়িটির কেস তৈরি হয়েছে ১৮ ক্যারেট ‘পিঙ্ক গোল্ড’ দিয়ে। ডায়ালের রং ঘন নীল। পোখরাজ, ক্রিস্টালের মতো বহুমূল্যের রত্নখচিত ঘড়িটিতে রয়েছে দিন, তারিখ, মাস, বছরের হিসাব। রয়েছে ঘণ্টা এবং মিনিটের কাঁটা। ‘পিঙ্ক গোল্ড’ ব্রেসলেট চেনের সঙ্গে রয়েছে ঘন নীল রঙের অ্যালিগেটর স্ট্র্যাপ।

অনন্তের বিশেষ পুরুষ অতিথিদের তালিকায় কাদের নাম ছিল?

অনন্ত-রাধিকার বিবাহ উৎসব উপলক্ষে ১২ জুলাই থেকে মুম্বইয়ের জিয়ো কনভেনশন সেন্টারে বসেছে চাঁদের হাট। অভিনেতা শাহরুখ খান, রণবীর সিং, রণবীর কপূর, পাহাড়িয়া ব্রাদার্স, অভিষেক বচ্চন, নিক জোনাস, কে নেই সেই তালিকায়!

১৪ জুলাই অনন্ত-রাধিকার বৌভাত। সেই উপলক্ষে আবারও জিয়ো কনভেনশন সেন্টারে তারকা সমাগম হবে। কে কেমন সাজে সেই অনুষ্ঠানে পৌঁছবেন, তা দেখার অপেক্ষায় বিশ্ববাসী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE