Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Fashion Tips

আলমারিতে ৫ ধরনের টপ থাকলে যে কোনও অনুষ্ঠানে পোশাক নিয়ে আর চিন্তা থাকবে না

কুর্তি থেকে শার্ট, টি-শার্ট, রকমারি টপ সংগ্রহে থাকলে, যে কোনও অনু্ষ্ঠানে যাওয়ার জন্য পোশাক নিয়ে ভাবনা থাকবে না। কী কী রাখবেন সংগ্রহে?

কয়েকটি টপ সংগ্রহে রাখলে যে কোনও অনুষ্ঠানেই পরা যাবে।

কয়েকটি টপ সংগ্রহে রাখলে যে কোনও অনুষ্ঠানেই পরা যাবে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৫
Share: Save:

অফিসের মিটিং হোক বা সঙ্গীর সঙ্গে কফি ডেট কিংবা ঘুরতে যাওয়া, পোশাক নির্বাচন নিয়ে অনেকেই ধন্দে পরে যান। কাউকে হয়তো অফিস করে সঙ্গীর সঙ্গে দেখা করতে যেতে হবে। কিংবা অফিস শেষে কোনও অনুষ্ঠান বাড়ি যাবেন, তখন কোন ধরনের পোশাক পরবেন, তা নিয়ে চিন্তা শুরু হয়ে যায়। তবে যদি আলমারিতে রকমারি টপ থাকে, তা দিয়েই সব সমস্যার সমাধান সম্ভব। জিন‌্স হোক বা ট্রাউজার, তার সঙ্গে বিভিন্ন টপের সঠিক যুগলবন্দি যে কোনও অনুষ্ঠানের জন্য আদর্শ হতে পারে।

সাদা শার্ট

অফিসের মিটিং হোক বা ডেটিং, সাদা শার্ট জিন‌্স অথবা ট্রাউজার, দুইয়ের সঙ্গেই মানায়। অফিসের কাজ ট্রাউজার পরে সারার পর, বিকাল বা সন্ধেয় সাদা শার্টটির সঙ্গে ট্রাউজারের বদলে নীল বা গাঢ় ‌রঙের জিন্‌স পরে নিতে পারেন। সাদা শার্ট ও নীল জিন্‌সের যুগলবন্দি সব সময়ই দেখতে ভাল লাগে।

কোনও অনুষ্ঠান হোক বা ঘোরা, রকমারি কুর্তি বা এথনিক টপ সবসময়ই মানানসই।

কোনও অনুষ্ঠান হোক বা ঘোরা, রকমারি কুর্তি বা এথনিক টপ সবসময়ই মানানসই।

এথনিক

লোকশিল্পের ছোঁয়া লাগা কিংবা পরম্পরাগত নকশার কুর্তি বা এথনিক টপ যে কোনও অনুষ্ঠানের জন্যই মানানসই। সুতোর কাজ, কুঁচি দেওয়া, লম্বা হাতা, হাত কাটা, লম্বা ঝুল হোক বা ছোট ঝুল, বিভিন্ন নকশার এথনিক কুর্তি সংগ্রহে রাখলে খুব সুবিধা। পালাজ়ো, জিন্‌সের সঙ্গে এগুলি পরা যায়। স্কার্টের সঙ্গেও রকমারি কুর্তি বেশ মানানসই হয়।

একরঙা টি-শার্ট

কালো, মেরুন বা গাঢ় রঙের টি-শার্টও খুব কাজের। টি-শার্টের উপর একটি শার্টি গলিয়ে নিলেন, কিংবা কোনও শ্রাগ, দেখতে বেশ লাগে। লম্বা ঝুল বা ছোট ঝুল, যে কোনও ধরনের শ্রাগের সঙ্গে একরঙা ‘টি’ গুলি মানানসই। এর সঙ্গে কুলটস, পালাজ়ো, জিন্‌স সবই পরা যায়।

ক্রপ টপ

ফ্যাশনে ক্রপ টপ বেশ জনপ্রিয় এখন।‘হাই-রাইজ়’ জিন্‌সের সঙ্গে এই ধরনের নাভি পর্যন্ত টপ বেশ ভাল লাগে। এ ছাড়া স্কার্ট, শর্টসের সঙ্গেও ক্রপ টপ বেশ মানানসই হয়। এই ধরনের টপ গায়ের সঙ্গে এঁটে থাকুক বা একটু আলগা, দুই-ই ভাল লাগেআ

পরতে পারেন রকমারি ক্রপ টপও।

পরতে পারেন রকমারি ক্রপ টপও।

ডেনিম শার্ট

সরাসরি পরা যায়, আবার ভিতরে একরঙা টি শার্ট পরেও ডেনিম শার্ট বোতাম খুলে পরতে পারেন। টি-শার্টের উপর ছোট ঝুলের ডেনিম জ্যাকেটও দেখতে ভাল লাগে। বন্ধুদের সঙ্গে হুল্লোড় হোক বা ঘুরতে যাওয়া, এই ধরনের পোশাকে বেশ স্মার্ট দেখায়। স্কার্ট বা ছাপা কোনও প্যান্টের সঙ্গে মিলিয়ে পরলেও ডেনিম শার্ট দেখতে ভাল লাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Tips Tops
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE