Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Chandrababu Naidu

চন্দ্রবাবুর স্ত্রীর সম্পত্তি গত পাঁচ দিনে বেড়েছে ৫৭৯ কোটিরও বেশি, ছেলের লাভ হয়েছে ২৩৭ কোটি

৪ জুন, মঙ্গলবার ভোটের ফলঘোষণা হয়েছে। তার আগের দিন, ৩ জুন, হেরিটেজ ফুডস সংস্থার শেয়ারের দাম ছিল ৪২৪ টাকা। শুক্রবার এই সংস্থার শেয়ারের দাম হয়েছে ৬৬১.২৫ টাকা।

image of chandrababu

চন্দ্রবাবু নাইডু (বাঁ দিকে) এবং স্ত্রী ভুবনেশ্বরী (ডান দিকে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৪ ২০:৩৯
Share: Save:

লোকসভা এবং অন্ধ্রপ্রদেশ বিধানসভায় ভাল ফল করেছে চন্দ্রবাবু নায়ডুর টিডিপি (তেলুগু দেশম পার্টি)। মঙ্গলবার হয়েছে ফলঘোষণা। এই আবহে গত পাঁচ দিনে নায়ডুর তৈরি করা সংস্থার লাভ বৃদ্ধি পেয়েছে লাফিয়ে। গত পাঁচ দিনে হেরিটেজ ফুডস সংস্থার শেয়ারের দর ৫৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এর ফলে নায়ডুর স্ত্রী ভুবনেশ্বরীর সম্পত্তির পরিমাণ হয়েছে ৫৭৯ কোটি টাকা। ভুবনেশ্বরী ওই সংস্থার অন্যতম কর্তা।

৪ জুন, মঙ্গলবার ভোটের ফলঘোষণা হয়েছে। তার আগের দিন, ৩ জুন, হেরিটেজ ফুডস সংস্থার শেয়ারের দাম ছিল ৪২৪ টাকা। শুক্রবার এই সংস্থার শেয়ারের দাম হয়েছে ৬৬১.২৫ টাকা। ১৯৯২ সালে এই সংস্থা তৈরি করেছিলেন চন্দ্রবাবু। সংস্থার ওয়েবসাইটে লেখা রয়েছে, ‘‘ভারতে যে সব সংস্থার দ্রুত বৃদ্ধি হচ্ছে, তাদের মধ্যে অন্যতম।’’ দু’ধরনের ব্যবসা রয়েছে সংস্থার, দুধ এবং পুনর্ব্যবহারযোগ্য শক্তির। এখন এই সংস্থা অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা, কেরল, কর্নাটক, তামিলনাড়ু, মহারাষ্ট্র, ওড়িশা, হরিয়ানা, এনসিআর দিল্লি, রাজস্থান, উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশে দুধ এবং দুগ্ধজাত জিনিস বিক্রি করে।

বিএসইর পরিসংখ্যান বলছে, হেরিটেজ ফুডস সংস্থায় সব থেকে বেশি শেয়ার রয়েছে ভুবনেশ্বরীর। দু’কোটি ২৬ লক্ষ ১১ হাজার ৫২৫ টাকার শেয়ার রয়েছে তাঁর। চন্দ্রবাবুর ছেলে নারা লোকেশ এই সংস্থার এক কোটি ৩৭ হাজার ৪৫৩ টাকার শেয়ারের মালিক। শুক্রবার শেয়ারের দর বৃদ্ধির পর লোকেশের সম্পত্তির পরিমাণ ২৩৭.৮ কোটি টাকা বৃদ্ধি পেয়েছে।

চলতি লোকসভা ভোটে ১৭টি আসনে লড়েছিল এনডিএর শরিক টিডিপি। তার মধ্যে ১৬টি আসনেই জয়ী হয়েছে তারা। এখন কেন্দ্রে এনডিএর সরকার গড়ার নেপথ্যে অন্যতম শক্তি তারা। অন্ধ্রপ্রদেশ বিধানসভা নির্বাচনও একই সঙ্গে হয়েছে। রাজ্যে ১৭৫টি আসনের মধ্যে ১৩৫টিতে জয়ী হয়েছে টিডিপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chandrababu Naidu NDA BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE