Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Vaishno Devi Temple

বৈষ্ণোদেবীর যাত্রাপথে ধস, মৃত্যু দুই পুণ্যার্থীর, আটকে অনেকে! চলছে উদ্ধারকাজ

সোমবার ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের কাটরায়। বৈষ্ণোদেবী মন্দির কমিটি এই ধসের কথা নিশ্চিত করেছে। জানানো হয়েছে, দুর্ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল।

Two dead as landslide hits Vaishno Devi track in Jammu and Kashmir

বৈষ্ণোদেবীর যাত্রাপথে ধস। ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০১
Share: Save:

বৈষ্ণোদেবীর যাত্রাপথে ধস। সেই ধসের কবলে পড়ে মৃত্যু হল দুই পুণ্যার্থীর। জখম আরও এক। ধসের কারণে সাময়িক ভাবে বন্ধ করা হয়েছে রাস্তাটি। প্রশাসন জানিয়েছে, অবিলম্বে ওই রাস্তা খালি করে দিতে হবে পুণ্যার্থীদের। মেরামতির পর আবার ওই পথে বৈষ্ণোদেবী যাত্রা শুরু হবে বলে খবর প্রশাসন সূত্রে। এই ধসের কারণে অনেকের আটকে থাকার খবর মিলেছে।

সোমবার ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের কাটরায়। বৈষ্ণোদেবী মন্দির কমিটি এই ধসের কথা নিশ্চিত করেছে। জানানো হয়েছে, দুর্ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল। আহত ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, তাঁর চোট ততটা মারাত্মক নয়।

প্রতি বছরই বৈষ্ণোদেবী মন্দিরে যাত্রা করেন পুণ্যার্থীরা। লাখ লাখ মানুষ ভিড় করেন মন্দিরে। অনেকেই পায়ে হেঁটে বৈষ্ণোদেবী মন্দির পৌঁছন। সম্প্রতি, পুণ্যার্থীদের সুবিধার জন্য হেলিকপ্টার পরিষেবা চালু করা হয়েছে। ২০২৩ সালের সরকারি হিসাব অনুযায়ী, সাড়ে ৯৩ লক্ষ পুণ্যার্থী বৈষ্ণোদেবী মন্দিরে গিয়েছিলেন। গত এক দশকে সেটাই ছিল রেকর্ড।

অন্য বিষয়গুলি:

Vaishno Devi landslide Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE