Advertisement
২৩ অক্টোবর ২০২৪
Teacher Slaps Student

ক্লাসে দুষ্টুমি করার জন্য কানের উপর সপাটে চড় শিক্ষিকার, হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই ৯ বছরের শিশুর

পুলিশের তরফে জানানো হয়েছে, শিশুটির মস্তিষ্কে একাধিক আঘাত লেগেছে। চোয়াল নাড়াতে সমস্যা হচ্ছে। টিটেনাস সংক্রমণও হয়েছে শিশুটির। গত ন’দিন ধরে সে ভেন্টিলেটরে রয়েছে।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৮:০৩
Share: Save:

ক্লাসে দুষ্টুমি করছিল বলে টিউশনের শিক্ষিকা দু’বার কানের উপর চড় মেরেছিলেন ন’বছরের ছাত্রীকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সে কারণে ছাত্রীর মস্তিষ্কে একাধিক চোট লেগেছে। হাসপাতালে ভেন্টিলেশন রাখা হয়েছে শিশুটিকে। তার অবস্থ সঙ্কটজনক। মুম্বই থেকে ৫৮ কিলোমিটার দূরে নাল্লাসোপরায় এই ঘটনা হয়েছে।

পুলিশ জানিয়েছে, গত ৫ অক্টোবর শিশুটিকে কোচিং ক্লাসে চড় মেরেছিলেন রত্না সিংহ নামে ওই শিক্ষিকা। তাঁর বয়স ২০ বছর। প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গিয়েছে, শিশুটি ক্লাসে দুষ্টুমি করছিল। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, শিশুটিকে এত জোর চড় মেরেছিলেন ওই শিক্ষিকা যে তার কানের দুলের একাংশ গালে গেঁথে গিয়েছিল। ওই আধিকারিকের কথায়, ‘‘ওই শিক্ষিকা শিশুটির কানের উপর মারেন। সে কারণে, প্রথমে সে কানে শুনতে পাচ্ছিল না। পরে নানা শারীরিক সমস্যা তৈরি হয়। তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করানো হয়। পরে অবস্থার অবনতি হলে মুম্বইয়ের হাসপাতালে ভর্তি করানো হয়।’’

পুলিশের তরফে জানানো হয়েছে, শিশুটির মস্তিষ্কে একাধিক আঘাত লেগেছে। চোয়াল নাড়াতে সমস্যা হচ্ছে। টিটেনাস সংক্রমণও হয়েছে শিশুটির। গত ন’দিন ধরে সে ভেন্টিলেটরে রয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, তার অবস্থা সঙ্কটজনক। শিশুটির পরিবারের অভিযোগের ভিত্তিতে শিক্ষিকার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে নোটিস পাঠিয়েছে পুলিশ। পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, তদন্ত করে দেখা হবে। চিকিৎসকদের থেকেও রিপোর্ট নেওয়া হবে। শিক্ষিকার বিরুদ্ধে চার্জশিট গঠন করা হবে কি না, তার পরেই সিদ্ধান্ত নেওয়া হবে।

অন্য বিষয়গুলি:

Maharashtra Critical Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE