Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Tamilnadu

কুপিয়ে মারা হল রাস্তায়! আর্মস্ট্রং-এর পর তামিলনাড়ুতে খুন আরও এক রাজনৈতিক নেতা

সকালে হাঁটতে বেরিয়েছিলেন এনটিকে নেতা বালসুব্রহ্মণ্যম। আচমকা ধারালো অস্ত্র নিয়ে তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে কিছু দুষ্কৃতী। ক্ষতবিক্ষত অবস্থায় ওই নেতার দেহ খুঁজে পাওয়া গিয়েছে। চলছে তদন্ত।

— ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১৬:৪৪
Share: Save:

তামিলনাড়ুতে আবারও দুষ্কৃতীদের হাতে খুন হলেন এক রাজনৈতিক নেতা। এ বার নিশানায় ‘নাম তামিলার কাটচি’ (এনটিকে) পার্টির নেতা বালসুব্রহ্মণ্যম। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর মাদুরাইতে।

সকালে হাঁটতে বেরিয়েছিলেন বালসুব্রহ্মণ্যম। তখনই ধারালো অস্ত্র নিয়ে তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে কিছু দুষ্কৃতী। ক্ষতবিক্ষত অবস্থায় ওই নেতার দেহ উদ্ধার করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। আপাতত কোনও প্রত্যক্ষদর্শীর বয়ান মেলেনি। মেলেনি সিসিটিভি ফুটেজও।

প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, এটি কোনও রাজনৈতিক হত্যা নয়। ব্যক্তিগত আক্রোশ থেকেই খুন হয়েছেন টিএমকে নেতা। পারিবারিক বিবাদের কারণেও এমনটা হয়ে থাকতে পারে বলে মনে করছে পুলিশ।

প্রসঙ্গত, দিন কয়েক আগেই তামিলনাড়ুর বহুজন সমাজ পার্টি (বিএসপি) দলের রাজ্য সভাপতি কে আর্মস্ট্রং নিজের বাড়ির সামনে খুন হন। পেশায় আইনজীবী কে আর্মস্ট্রং রাজ্যে অন্যতম দলিত কণ্ঠ হিসেবে পরিচিত ছিলেন। গত ৫ জুলাই রাতে বাড়ির সামনে দাঁড়িয়ে দলের কয়েক জন কর্মীর সঙ্গে কথা বলছিলেন তিনি। হঠাৎ ছ’জন দুষ্কৃতী বাইকে এসে তাঁর উপর হামলা চালায়। ধারালো অস্ত্র দিয়ে বার কয়েক কোপানোর পর সেখান থেকে চম্পট দেয় দুষ্কৃতীরা। ক্ষতবিক্ষত অবস্থায় সঙ্গে সঙ্গে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত ঘোষণা করা হয় তাঁকে। খুনের ঘটনায় রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে শাসকদল ডিএমকে-কে আগেই সরাসরি আক্রমণ করেছে বিরোধী দলগুলি। সেই খুনের পর সপ্তাহ ঘুরতে না ঘুরতে আর একটি খুনের ঘটনায় আবার সমালোচনার তির মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের দিকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamilnadu Murder K Armstrong
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE