Advertisement
২৬ অক্টোবর ২০২৪
POCSO

নাবালিকা কন্যাকে দিনের পর দিন ‘ধর্ষণ’! স্ত্রীর মৃত্যুর পর থেকেই শুরু অত্যাচার, উত্তরপ্রদেশে ধৃত অভিযুক্ত

প্রায় দশ বছর আগে নাবালিকার মায়ের মৃত্যু হয়। অভিযোগ, এর পর থেকেই পিতার অত্যাচার শুরু হয়েছিল। একাধিক বার নাবালিকার পিতা তাকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ।

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৫:৪৮
Share: Save:

নাবালিকা কন্যাকে একাধিক বার ধর্ষণের অভিযোগ পিতার বিরুদ্ধে। উত্তরপ্রদেশের সাহারানপুরের ওই ঘটনায় ইতিমধ্যে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। বছর ষোলোর ওই নাবালিকার মায়ের মৃত্যুর পর থেকেই এই নির্যাতন শুরু হয়েছিল বলে অভিযোগ। সংবাদ সংস্থা পিটিআইকে সাহারানপুর (গ্রামীণ) পুলিশ সুপার সাগর জৈন জানিয়েছেন, ওই নির্যাতিতার মা প্রায় দশ বছর আগে মারা গিয়েছেন। তার পর থেকে নাবালিকা বিভিন্ন সময়ে তার পিতার হাতে যৌন নিগ্রহের শিকার হয় বলে অভিযোগ।

এত দিন ধরে ভয়ে থানায় অভিযোগ জানাতে পারেনি ওই নাবালিকা। তবে পরিবারের লোকেদের জানিয়েছিলেন পিতার অত্যাচারের কথা। এমনকি গ্রামেও সালিশি সভা বসেছিল। নির্যাতিতার বক্তব্য, পঞ্চায়েত থেকে শুধুই সাবধান করে ছেড়ে দেওয়া হয়েছিল তার পিতাকে। তবে এর পরেও পিতার অত্যাচার থামেনি। ধর্ষণে বাধা দেওয়ার চেষ্টা করলে নাবালিকাকে মারধর করা হত বলে অভিযোগ।

বার বার ধর্ষণ ও শারীরিক অত্যাচার সহ্য করতে না পেরে, শেষে চলতি সপ্তাহে পুলিশের দ্বারস্থ হয় ওই নাবালিকা। পিতার অত্যাচারের কথা থানায় জানায়। অভিযোগ জমা দেয় পিতার বিরুদ্ধে। নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে এফআইআর রুজু করে তদন্ত শুরু করে পুলিশ। প্রাথমিক অনুসন্ধানের পর গ্রেফতার করা হয় অভিযুক্ত পিতাকে। নাবালিকার শারীরিক পরীক্ষারও ব্যবস্থা করা হয়। ঠিক কী ঘটেছিল, তা খতিয়ে দেখতে তদন্ত চলছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

পৃথক একটি ঘটনায় মধ্যপ্রদেশের রেওয়া জেলায় এক মহিলাকে গণধর্ষণের অভিযোগে আট জনকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, পাঁচ জন মিলে ওই মহিলাকে ধর্ষণ করেছিলেন এবং বাকিরা সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেছিলেন।

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh police Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE