Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
UP Crime News

গলায় ছুরি ধরে কিশোরীকে গণধর্ষণ! পাঁচ বছর পর অভিযুক্তদের ২০ বছরের কারাদণ্ড দিল আদালত

উত্তরপ্রদেশের নবাবগঞ্জ থানা এলাকায় ২০১৯ সালে এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগ উঠেছিল দুই যুবকের বিরুদ্ধে। তাঁরা দোষী সাব্যস্ত হয়েছেন। ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে তাঁদের।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ২২:২৯
Share: Save:

আখের খেতে কিশোরীকে তুলে নিয়ে গিয়েছিলেন দুই যুবক। সেখানে গলায় ছুরি ধরে খুনের হুমকি দিয়ে তার উপর চলে অত্যাচার। দু’জন মিলে তাকে গণধর্ষণ করেন বলে অভিযোগ। পাঁচ বছর আগের সেই ঘটনায় অবশেষে দু’জন দোষী সাব্যস্ত হলেন। তাঁদের ২০ বছর সশ্রম কারাদণ্ড দিল আদালত।

উত্তরপ্রদেশের নবাবগঞ্জ থানা এলাকার ঘটনা। ওই থানায় ২০১৯ সালের ২৩ ডিসেম্বর একটি ধর্ষণের মামলা রুজু হয়েছিল। বিশেষ পকসো আদালতে তার শুনানি চলেছে। নির্যাতিতা কিশোরীর বাবা পুলিশকে জানিয়েছিলেন, তাঁর ১৬ বছর বয়সি কন্যাকে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল। দু’জন মিলে আখের খেতে নিয়ে গিয়ে তাকে নিগ্রহ করেন। ধর্ষণও করা হয়। কিশোরীর গলায় ছুরি ধরে অত্যাচার চলেছে। এর পর কাউকে সে কথা জানালে প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়। কিন্তু বাড়ি ফিরে মাকে সব কথা বলে দেয় কিশোরী। তার পরেই তার বাবা থানায় যান।

কিশোরীর পরিবারের অভিযোগের ভিত্তিতে দুই অভিযুক্তকে গ্রেফতার করে নবাবগঞ্জ থানার পুলিশ। পকসো আদালতে মামলা ওঠে। অন্তত ১০ জন প্রত্যক্ষদর্শীর বয়ান আদালতে জমা দিয়েছিলেন মামলাকারীর আইনজীবী। সম্প্রতি সেই মামলার শুনানি শেষ হয়েছে।

বিশেষ পকসো আদালতের বিচারক উমাশঙ্কর কাহার অভিযুক্তদের দোষী সাব্যস্ত করেছেন। অভিযুক্তদের এক জনের বয়স ৩৭ বছর এবং অন্য জনের বয়স ৩৪ বছর। তাঁদের দু’জনকেই ২০ বছরের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে তাঁদের। সেই সঙ্গে প্রত্যেককে সাড়ে ১২ হাজার টাকা করে জরিমানা দিতে হবে। নির্যাতিতা কিশোরীর পরিবার ক্ষতিপূরণ হিসাবে পাবে ১৫ হাজার টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UP Crime Crime News Rape case POCSO Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE