Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Goa Schools

মাদকসেবনের প্রবণতা বাড়ছে গোয়ার স্কুলপড়ুয়াদের মধ্যে! দাবি রাজ্যের সরকারি চিকিৎসকের

শ্রীকুমারের দাবি, স্কুলপড়ুয়াদের মধ্যে এলএসডি, এমডিএমএ-র মতো মাদক ছড়িয়ে দেওয়া হচ্ছে। শুধু তাই-ই নয়, যারা প্রথম বার মাদক সেবন করছে, তাদের বিনামূল্যে তা সরবরাহ করা হচ্ছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৩:০৬
Share: Save:

গোয়ায় স্কুলপড়ুয়াদের মধ্যে মাদকসেবনের প্রবণতা ক্রমশ বাড়ছে। বিশেষ করে উত্তর গোয়ার স্কুলগুলিতে এই প্রবণতা ধরা পড়ছে বলে বিস্ফোরক দাবি করেছেন সরকারি হাসপাতালের চিকিৎসক ভরত শ্রীকুমার। তিন দক্ষিণ গোয়া জেলা হাসপাতালের ফরেন্সিক বিভাগের চিকিৎসক।

শ্রীকুমারের দাবি, স্কুলপড়ুয়াদের মধ্যে এলএসডি, এমডিএমএ-র মতো মাদক ছড়িয়ে দেওয়া হচ্ছে। শুধু তাই-ই নয়, যারা প্রথম বার মাদক সেবন করছে, তাদের বিনামূল্যে তা সরবরাহ করা হচ্ছে। আর এই সব কাণ্ড চলছে স্কুলগুলির আশপাশেই। স্কুলপড়ুয়াদের মধ্যে মাদকের রমরমা বাড়তে থাকায় উদ্বিগ্ন প্রশাসনও। শ্রীকুমারের দাবি, গোয়া পুলিশ ইতিমধ্যেই মাদকের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। বিশেষ করে উত্তর গোয়ায়। তবে দক্ষিণ গোয়ায় এ ধরনের কোনও ঘটনা প্রকাশ্যে আসেনি বলেই দাবি চিকিৎসকের।

চিকিৎসক জানিয়েছেন, গোয়াতে এমডিএমএ মাদক সহজলভ্য। বিভিন্ন রেভ পার্টিতে এর ব্যবহার বহুল। শুধু তাই-ই নয়, এই মাদকের সঙ্গে মদ্যপানও চলছে দেদার। তার জেরে অনেকেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন। ময়নাতদন্তে এ রকম বেশ কয়েকটি ঘটনা প্রকাশ্যে এসেছে বলে দাবি চিকিৎসকের। তাঁর আরও দাবি, স্কুলের সামনে পড়ুয়াদের মধ্যে এমন ভাবে মাদক ছড়িয়ে দেওয়া হচ্ছে, তা বাইরে থেকে সহজে বোঝা সম্ভব নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goa Schools Drugs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE