Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Vande Bharat

‘আমিই চালাব ট্রেন!’ বন্দে ভারত চালানো নিয়ে হাতাহাতিতে জড়ালেন লোকো পাইলটেরা

ট্রেন চালানো নিয়ে চালকেরা নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়েছেন, এমন ঘটনা আগে কখনও শোনা যায়নি। কিন্তু এ বার বন্দে ভারতকে কেন্দ্র করে সেই ঘটনাও প্রকাশ্যে চলে এল।

(বাঁদিকে) চালকদের হাতহাতি। (ডান দিকে) বন্দে ভারত। ছবি: সংগৃহীত।

(বাঁদিকে) চালকদের হাতহাতি। (ডান দিকে) বন্দে ভারত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৪৮
Share: Save:

কে চালাবে বন্দে ভারত তা নিয়ে হাতাহাতিতে জড়ালেন চালকরা (লোকো পাইলট)। বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ঘটনাটি ঘটেছে আগরা-কোটা রেল ডিভিশনে। বন্দে ভারত চালু হওয়ার পর থেকেই একের পর এক ঘটনার সাক্ষী হয়েছে এই সেমি হাইস্পিড ট্রেন। কখনও পাথরের হামলা, কখনও ট্রেন খাবার সরবরাহ নিয়ে বার বার খবরের শিরোনামে উঠে এসেছে এই ট্রেন। তবে এ বার একেবারে অন্য কারণেই আবার বন্দে ভারত নিয়ে হুলস্থুল পড়ে গিয়েছে।

ট্রেন চালানো নিয়ে চালকেরা নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়েছেন, এমন ঘটনা আগে কখনও শোনা যায়নি। কিন্তু এ বার বন্দে ভারতকে কেন্দ্র করে সেই ঘটনাও প্রকাশ্যে চলে এল। উত্তরপ্রদেশের আগরা থেকে রাজস্থানের উদয়পুরগামী বন্দে ভারত কে চালাবেন, তা নিয়ে নিজেদের মধ্যে ঝামেলায় জড়ালেন চালকরা। ট্রেন চালানোকে কেন্দ্র করে আগরা এবং কোটার রেলকর্মীরা পরস্পর হাতাহাতিতে জড়িয়ে পড়েন বলে অভিযোগ। দু’পক্ষের মধ্যে মারামারি হয় বলেও জানা গিয়েছে।

ঝামেলার সূত্রপাত কোটা থেকে যখন বন্দে ভারত আগরায় পৌঁছয়। অভিযোগ, ট্রেন থেকে চালকদের জোর করে নামিয়ে দিয়ে আগরার চালকরা ট্রেন ‘দখল’ করে নেন। সেই সময়েই দু’পক্ষের মধ্যে মারামারিও হয়। ট্রেন চালানো নিয়েই আগরা এবং কোটার কর্মীদের মধ্যে প্রায়শই ঝামেলা হয়। এ বার সেই ঘটনা প্রকাশ্যে এল। গত ২ সেপ্টেম্বর উদয়পুর-আগরা বন্দে ভারত ট্রেন চালু হয়েছে। ট্রেনটি তিনটি রেল ডিভিশনের মধ্যে দিয়ে যায়। অজমের ডিভিশনের উদয়পুর থেকে সফর শুরু করে এই ট্রেন। কোটা ডিভিশন হয়ে আগরা ডিভিশনে সফর শেষ করে এই ট্রেন। ট্রেন চালু হওয়ার পরই অজমের এবং কোটা ডিভিশনের মধ্যে ঝামেলা শুরু হয়েছে বলে সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat agra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE