Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Magadh Express

দুর্ঘটনার কবলে মগধ এক্সপ্রেস! চলন্ত অবস্থায় কাপলিং ছিঁড়ে আলাদা হয়ে গেল বগি, হুলস্থুল বিহারে

বিহারের তুরিগঞ্জ এবং রঘুনাথপুর স্টেশনের মাঝে ট্রেনের কাপলিং ছিঁড়ে যায়। ফলে ইঞ্জিনের সঙ্গে থাকা কিছু বগি ট্রেনেরর পিছনের দিকের বগি থেকে আলাদা হয়ে যায়।

ট্রেনের কাপলিং ছিঁড়ে বিপত্তি। ছবি: সংগৃহীত।

ট্রেনের কাপলিং ছিঁড়ে বিপত্তি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫৪
Share: Save:

দুর্ঘটনার কবলে নয়াদিল্লি থেকে বিহারগামী মগধ এক্সপ্রেস। চলন্ত অবস্থায় কাপলিং ছিঁড়ে ট্রেনের বগিগুলি আলাদা হয়ে যায়। আর এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। রবিবার সকাল ১১টা নগাদ ঘটনাটি ঘটেছে বিহারের বক্সারে।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, ট্রেনটি নয়াদিল্লি থেকে বিহারের ইসলামপুর যাচ্ছিল। সকাল ১১টা ৮ মিনিটে ট্রেনটি যখন বক্সার জেলায় ঢোকে, সেই সময় তুরিগঞ্জ এবং রঘুনাথপুর স্টেশনের মাঝে ট্রেনের কাপলিং ছিঁড়ে যায়। ফলে ইঞ্জিনের সঙ্গে থাকা কিছু বগি ট্রেনেরর পিছনের দিকের বগি থেকে আলাদা হয়ে যায়। আর এই ঘটনায় হুলস্থুল পড়ে যায় যাত্রীদের মধ্যে। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি বলে জানিয়েছে রেল।

সংবাদ সংস্থা পিটিআইকে পূর্ব-মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সরস্বতী চন্দ্র জানিয়েছেন, ইসলামপুরগামী ২০৮০২ মগধ এক্সপ্রেসের কাপলিং ছিঁড়ে গিয়েছিল। খবর পেয়েই ঘটনাস্থলে রেলের বিশেষজ্ঞ দল এবং ইঞ্জিনিয়াররা পৌঁছেছেন। তাঁরা মেরামত করে ট্রেনটিকে দ্রুত রওনা করার ব্যবস্থা করছেন। কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হবে বলেও জানিয়েছেন মুখ্য জনসংযোগ আধিকারিক।

এর আগে গত ২৯ জুলাই ঠিক একই রকম ঘটনা ঘটেছিল বিহারে। দ্বারভাঙা থেকে নয়াদিল্লিগামী সম্পর্কক্রান্তি এক্সপ্রেসের কাপলিং ছিঁড়ে আলাদা হয়ে যায় বেশ কয়েকটি বগি। ঘটনাটি ঘটে বিহারের সমস্তিপুর-মুজফ্‌‌ফরপুর রেল ডিভিশনের পুসা স্টেশনের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE