Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Rape

আগরায় ১৬ বছরের কিশোরীকে ধর্ষণ, প্রাক্তন বিজেপি নেতার চালককে গ্রেফতার করল পুলিশ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে আগরার এক বিয়েবাড়ি থেকে নির্যাতিতাকে উদ্ধার করা হয়েছে। তার পরিবারের দাবি, প্রাক্তন বিজেপি নেতা প্রেমচন্দ্র কুশওয়াহার ভাইপো আকাশ ‘ধর্ষণ’ করেছেন।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১৭:০১
Share: Save:

১৬ বছরের দলিত কিশোরীকে ধর্ষণের অভিযোগ আগরায়। ধর্ষণের অভিযোগে গ্রেফতার হয়েছেন প্রাক্তন বিজেপি নেতার গাড়ির চালক। নির্যাতিতার পরিবারের দাবি, ঘটনার নেপথ্যে রয়েছেন ওই নেতার ভাইপো। একটি ভাড়া করা বিয়েবাড়িতে ধর্ষণের অভিযোগ উঠেছে। সেই বিয়েবাড়িটিও প্রাক্তন বিজেপি নেতার। বিজেপির তরফে জানানো হয়েছে, ওই ব্যক্তিকে দু’বছর আগেই দল থেকে বহিষ্কার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে আগরার এক বিয়েবাড়ি থেকে নির্যাতিতাকে উদ্ধার করা হয়েছে। তার পরিবারের দাবি, প্রাক্তন বিজেপি নেতা প্রেমচন্দ্র কুশওয়াহার ভাইপো আকাশ ‘ধর্ষণ’ করেছেন। পুলিশ কুশওয়াহার গাড়ির চালক ভীমকে গ্রেফতার করেছে। তাঁর বয়স ২২। আগরা পুলিশের অ্যাসিসট্যান্ট কমিশনার সুকন্যা শর্মা বলেন, ‘‘আমরা প্রেমচাঁদের চালককে গ্রেফতার করেছি। নেতার ভাইপোর নামও রয়েছে এফআইআরে। ঘটনায় জড়িত কেউ ছাড় পাবেন না। নির্যাতিতার মেডিক্যাল পরীক্ষা করানো হয়েছে। ধর্ষণে অভিযুক্তের বিরুদ্ধে পকসো এবং তফসিলি জাতি, জনজাতি (অত্যাচার দমন) আইনে মামলা করা হয়েছে।’’

এফআইআর থেকে জানা গিয়েছে, বুধবার রাত ৮টায় বাড়ি থেকে বেরিয়েছিল কিশোরী। অনেক রাত হয়ে গেলেও সে বাড়িতে না ফেরায় খোঁজ করতে বার হন পরিবারের সদস্যেরা। স্থানীয়েরা জানান, ওই বিয়ে বাড়ির সামনে তাঁকে দেখা গিয়েছিল। তখন সেখানে পৌঁছে পরিবারের লোকজন দেখেন দরজা বন্ধ। কয়েক জন দেওয়াল টপকে বাড়ির ভিতরে গিয়ে দেখেন, একটি ঘরে অচেতন অবস্থায় পড়ে রয়েছে কিশোরী। এর পরেই অভিযুক্তদের গ্রেফতারির দাবিতে থানার সামনে বিক্ষোভ দেখান তাঁরা। এর পরে এক অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

বিজেপির আগরা বিভাগের প্রধান গিরিরাজ কুশওয়াহা জানিয়েছেন, দলবিরোধী কাজের জন্য দু’বছর আগে বহিষ্কার করা হয়েছে প্রেমচাঁদকে। তিনি দলের আগরা শাখার সাধারণ সম্পাদক ছিলেন। এই ঘটনায় দোষীদের শাস্তি চেয়েছেন বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rape BJP agra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE