Advertisement
২০ অক্টোবর ২০২৪
Blast Near Delhi School

দিল্লিতে স্কুলের সামনে হঠাৎই বিস্ফোরণ! কারণ নিয়ে ধোঁয়াশা, তদন্তে নামল ফরেন্সিক দল

বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দিল্লি পুলিশের একটি দল। খবর দেওয়া হয় ফরেন্সিক দলকেও। ফরেন্সিক দল ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহের কাজ শুরু করেছে।

(বাঁ দিকে) বিস্ফোরণের অভিঘাতে খুলে গিয়েছে দোকানের সাইনবোর্ড। ঘটনাস্থলে দিল্লি পুলিশ এবং ফরেন্সিক দল (ডান দিকে)

(বাঁ দিকে) বিস্ফোরণের অভিঘাতে খুলে গিয়েছে দোকানের সাইনবোর্ড। ঘটনাস্থলে দিল্লি পুলিশ এবং ফরেন্সিক দল (ডান দিকে) ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১০:৫৫
Share: Save:

দিল্লির স্কুলের সামনে হঠাৎই বিস্ফোরণের শব্দ। কী কারণে এই বিস্ফোরণ, তা এখনও স্পষ্ট নয়। রবিবার সকালে দিল্লির রোহিণী এলাকার ওই স্কুল সংলগ্ন এলাকায় হঠাৎই জোরালো শব্দ পান স্থানীয় বাসিন্দারা। ছুটে গিয়ে তাঁরা দেখেন, স্কুলের ভিতর থেকে কালো ধোঁয়া বেরিয়ে আসছে। স্কুলের সামনে দাঁড়িয়ে থাকা গাড়ির কাচগুলিও ভেঙে পড়ে থাকতে দেখা যায়। এমনকি স্কুল থেকে বেশ কিছুটা দূরে থাকা কয়েকটি দোকানের সাইনবোর্ডও বিস্ফোরণের অভিঘাতে খুলে পড়ে যায়। তবে রবিবার স্কুল বন্ধ থাকায় প্রাণহানির কোনও ঘটনা ঘটেনি।

বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দিল্লি পুলিশের একটি দল। খবর দেওয়া হয় ফরেন্সিক দলকেও। ফরেন্সিক দল ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহের কাজ শুরু করেছে। তবে এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত বিস্ফোরণের সম্ভাব্য কারণ জানা যায়নি। স্থানীয়দের দাবি, জোরালো বিস্ফোরণ না হলে এতটা শব্দ এবং অভিঘাত হতে পারে না। তবে পুলিশ এখনও স্কুলের ভিতর বা আশপাশের এলাকা থেকে সন্দেহজনক কোনও কিছুর সন্ধান পায়নি।

স্থানীয় এক বাসিন্দা জানান, দিল্লির প্রশান্ত বিহার অঞ্চলে থাকা ওই স্কুলটি পরিচালনা করে থাকেন সিআরপিএফ আধিকারিক এবং কর্মীরা। এলাকায় সিআরপিএফ স্কুল বলেই পরিচিত সেটি। রবিবার ৭টা ৪৭ মিনিটে বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। শব্দের উৎপত্তিস্থল অনুসরণ করে অনেকেই স্কুলের সামনে হাজির হন। দেখেন সেখান থেকে কালো ধোঁয়া বেরিয়ে আসছে। স্কুলের ভবনের একাংশেও ফাটল দেখা যায়।

ইতিমধ্যেই গোটা ঘটনাস্থল ঘিরে ফেলেছে পুলিশ। আগুন এবং ধোঁয়া নিয়ন্ত্রণে আনতে পৌঁছেছে দমকলও। আপৎকালীন পরিস্থিতির মোকাবিলায় দু’টি অ্যাম্বুল্যান্সকেও মোতায়েন রাখা হয়েছে। স্কুলের ভূগর্ভস্থ পাইপ খুলে দেখছেন তদন্তকারীরা।

অন্য বিষয়গুলি:

Blast rohini Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE