Advertisement
০৩ জুলাই ২০২৪
LPG Gas

গোটা দেশে বাণিজ্যিক গ্যাসের দাম কমল ৩০ টাকা? কলকাতায় এ বার সিলিন্ডার পিছু কত পড়বে?

মূলত, হোটেল, রেস্তরাঁয় ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার ব্যবহার করা হয়। তবে গৃহস্থ রান্নাঘরে যে ১৪.২ কেজির সিলিন্ডার ব্যবহার করেন, সেগুলির দাম অপরিবর্তিতই থাকছে।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১০:৩৮
Share: Save:

গোটা দেশে বাণিজ্যিক গ্যাসের দাম কমল। সোমবার খনিজ তেল সরবরাহকারী সংস্থাগুলির তরফে এই ঘোষণা করা হয়েছে। জানানো হয়েছে, দেশের চারটি বড় শহর-সহ সব জায়গাতেই সিলিন্ডারপিছু ৩০ টাকা করে দাম কমছে। সোমবার থেকেই নতুন দাম কার্যকর হচ্ছে।

মূলত হোটেল, রেস্তরাঁয় ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার ব্যবহার করা হয়। তবে গৃহস্থ রান্নাঘরে যে ১৪.২ কেজির সিলিন্ডার ব্যবহার করেন, সেগুলির দামে কোনও হেরফের ঘটছে না।

৩০ টাকা দাম কমার পরে কলকাতায় একটি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম হচ্ছে ১,৭৫৬ টাকা। আগে এই দাম ছিল ১,৭৮৭ টাকা। দেশের রাজধানী নয়াদিল্লিতে বাণিজ্যিক গ্যাসের নতুন দাম হচ্ছে ১,৬৪৬ টাকা। আগে এই দাম ছিল ১,৬৭৬ টাকা। মুম্বইয়ে ১,৬২৯ টাকার বদলে দাম হচ্ছে ১,৫৯৮ টাকা। চেন্নাইয়ে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমে হচ্ছে ১,৮০৯ টাকা। আগে এই দাম ছিল ১,৮৪০ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

LPG Gas Commercial Gas Gas Cylinder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE