Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Union Budget 2024-25

বাজেট-প্রচারে নামবে বিজেপি

বিরোধীদের মতে, বাজেটেই স্পষ্ট হয়ে গিয়েছে তৃতীয় মোদী সরকার শরিক-নির্ভর ও দুর্বল। বিরোধীদের ধারাবাহিক আক্রমণের ফলে সেই বার্তা ক্রমশ স্থান করে নিতে শুরু করেছে জনমানসেও।

বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ০৮:০৯
Share: Save:

বাজেটে শরিকদের তুষ্ট করতে গিয়ে উল্টে ব্যাকফুটে নরেন্দ্র মোদী সরকার। বাজেট নিয়ে উদ্ভূত পরিস্থিতি সামলাতে তাই নেতা-মন্ত্রীদের সঙ্গে গোটা দলকেই মাঠে নামতে নির্দেশ দিল বিজেপি।

বিরোধীদের মতে, বাজেটেই স্পষ্ট হয়ে গিয়েছে তৃতীয় মোদী সরকার শরিক-নির্ভর ও দুর্বল। বিরোধীদের ধারাবাহিক আক্রমণের ফলে সেই বার্তা ক্রমশ স্থান করে নিতে শুরু করেছে জনমানসেও। যার ফলে রীতিমতো অস্বস্তিতে কেন্দ্র। জনমানসে ওই ভাষ্য বদলাতে আগামী শনি ও রবিবার নেতৃত্বকে পথে নামতে নির্দেশ দিয়েছে দল। ঠিক হয়েছে, দলের মন্ত্রীরা দেশের বিভিন্ন শহরে গিয়ে বাজেটের ইতিবাচক দিকগুলি তুলে ধরবেন। বিশেষ করে মন্ত্রীরা যে শহরে যাবেন, সেই রাজ্যের জন্য কেন্দ্র বিভিন্ন প্রকল্প খাতে কত টাকা বরাদ্দ করেছে, তা তুলে ধরতে বলা হয়েছে।

এ ছাড়া প্রতিটি রাজ্য নেতৃত্বকে জেলা স্তরে সাংবাদিক সম্মেলন করে বাজেট নিয়ে আলোচনা করার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া, দলকে বিভিন্ন বণিকসভাগুলির সঙ্গে হাত মিলিয়ে বাজেট নিয়ে ধারাবাহিক ভাবে আলোচনা-বৈঠক করার পরামর্শও দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Union Budget 2024-25 BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE