Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Jammu and Kashmir Assembly Election 2024

‘ক্ষমতায় এলেই জঙ্গিদের মুক্তি দেবে ন্যাশনাল কনফারেন্স-কংগ্রেস জোট’! জম্মুতে গিয়ে বললেন শাহ

সন্ত্রাসের ইতি না হওয়া পর্যন্ত জম্মু ও কাশ্মীর সংক্রান্ত বিষয়ে পাকিস্তানের সঙ্গে কোনও রকম আলোচনায় নরেন্দ্র মোদী সরকার বসবে না বলেও জম্মুতে বিজেপির সভায় জানান অমিত শাহ।

অমিত শাহ।

অমিত শাহ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৮
Share: Save:

সন্ত্রাসের ইতি না হওয়া পর্যন্ত জম্মু ও কাশ্মীর সংক্রান্ত বিষয়ে পাকিস্তানের সঙ্গে কোনও রকম আলোচনায় বসবে না ভারত। জম্মুর জনসভা থেকে শনিবার স্পষ্ট ভাষায় এ কথা জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই সঙ্গে তাঁর হুঁশিয়ারি, উপত্যকার ঘাঁটি থেকে সন্ত্রাসবাদ সমূলে উৎপাটন করা হবে।

বিধানসভা ভোটে বিজেপি প্রার্থীদের প্রচারে অংশ নিতে গিয়ে শনিবার কাশ্মীর উপত্যকায় অশান্তির জন্য বিরোধীদেরও নিশানা করেন শাহ। তিনি বলেন, ‘‘কংগ্রেস, ন্যাশনাল কনফারেন্স এবং পিডিপি জম্মু ও কাশ্মীরকে আবার সন্ত্রাসের পথে ঠেলে দিতে চায়।’’ সেই সঙ্গে তাঁর অভিযোগ, ‘‘কংগ্রেস এবং ন্যাশনাল কনফারেন্সের উদ্দেশ্য, জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি অশান্ত করতে ক্ষমতায় এসে বিচ্ছিন্নতাবাদী এবং জঙ্গিদের প্রতি সহানুভূতিশীলদের মুক্তি দেওয়া।’’

নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পরে গত এক দশকে কাশ্মীর উপত্যকায় সন্ত্রাসে অনেকটাই রাশ টানা সম্ভব হয়েছে বলেও দাবি করেন তিনি। শাহ বলেন, ‘‘১০ বছরে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলা ৭০ শতাংশ কমেছে।’’ প্রসঙ্গত, ৯০ আসনের জম্মু ও কাশ্মীরে বিধানসভা ভোট হবে তিন দফায়— ১৮ সেপ্টেম্বর ২৪ আসনে, ২৫ সেপ্টেম্বর ২৬ আসনে এবং ১ অক্টোবর ৪০ আসনে। গণনা ৮ অক্টোবর। প্রথম দফার ২৪টি আসনের মধ্যে বিজেপি লড়ছে ১৬টিতে। শুক্রবার বিজেপির নির্বাচনী ইস্তাহার প্রকাশ করেছিলেন শাহ। শনিবার থেকে প্রচার শুরু করলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE