Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Amit Shah

২০২৯ সালে কেন্দ্রে ফের এনডিএ সরকার, মোদীই হবেন প্রধানমন্ত্রী! দাবি করলেন স্বরাষ্ট্রমন্ত্রী শাহ

রবিবার চণ্ডীগড়ে স্বরাষ্ট্রমন্ত্রী শাহের দাবি, ২০২৯ সালের লোকসভা নির্বাচনের পর কেন্দ্রে ফের সরকার গড়বে এনডিএ! চতুর্থ বারের জন্য প্রধানমন্ত্রী হবেন নরেন্দ্র মোদীই।

অমিত শাহ।

অমিত শাহ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১৮:৩১
Share: Save:

২০২৯ সালের লোকসভা নির্বাচনের পর কেন্দ্রে ফের সরকার গড়বে এনডিএ! চতুর্থ বারের জন্য প্রধানমন্ত্রী হবেন নরেন্দ্র মোদীই। রবিবার চণ্ডীগড়ের একটি সরকারি প্রকল্পের উদ্বোধনে গিয়ে এমনই দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এর পাশাপাশি বিরোধীদের উদ্দেশে তাঁর কটাক্ষ, “বিরোধী বেঞ্চে বসার জন্য প্রস্তুত হন এবং বিরোধী হিসাবে কী ভাবে কাজ করতে হয়, তা শেখার চেষ্টা করুন।”

প্রসঙ্গত, চলতি লোকসভা নির্বাচনে সরকার গঠনের জন্য প্রয়োজনীয় জাদুসংখ্যা পায়নি বিজেপি। শাসকজোট এনডিএ-র দুই শরিক চন্দ্রবাবু নায়ডুর টিডিপি এবং নীতীশ কুমারের জেডিইউ-র উপর নির্ভর করে সরকার গড়তে হয়েছে বিজেপিকে। এই পরিস্থিতিতে বর্তমান সরকারের স্থায়িত্ব নিয়ে প্রশ্ন তুলছে বিরোধী দলগুলি। আগের দুই দফায় প্রায় একক ভাবে সরকার চালানো বিজেপির শরিক নির্ভরতা নিয়ে কটাক্ষ করা হচ্ছে। এই পরিস্থিতিতে সরকারের স্থায়িত্ব নিয়ে রীতিমতো প্রত্যয়ের সুর শোনা গেল শাহি কণ্ঠে।

রবিবার শাহ বলেন, “যাঁরা বার বার বলে যাচ্ছেন এই সরকার বেশি দিন টিকবে না, আমি তাঁদের আশ্বস্ত করে বলতে চাই, এনডিএ সরকার পাঁচ বছরের মেয়াদ পূরণ করবে। পরের সরকারটাও এনডিএ-ই গঠন করবে। ফিরবেন মোদীজিই।” একই সঙ্গে বিরোধী জোট ‘ইন্ডিয়া’কে কটাক্ষ করে শাহ বলেন, “ওঁরা ভুলে যাচ্ছেন, গত তিনটি লোকসভা নির্বাচনে কংগ্রেস যতগুলি আসন পেয়েছে, বিজেপি এই নির্বাচনে তার থেকে বেশি আসন পেয়েছে।”

গত কয়েক দিনে বিজেপির শরিক নির্ভরতা নিয়ে মোদী-শাহকে একাধিক বার বিরোধী দলগুলির তোপের মুখে পড়তে হয়েছে। কেন্দ্রীয় বাজেটে চন্দ্রবাবুর অন্ধ্রপ্রদেশ এবং নীতীশের বিহারের প্রতি অতিরিক্ত দরাজ হয়েছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, এই অভিযোগ তুলে একে ‘সরকার বাঁচাতে ঘুষ দেওয়ার চেষ্টা’ বলে কটাক্ষ করেছে বিরোধী শিবির। অন্য দিকে, মোদীর পর দলের প্রধানমন্ত্রী কে হবেন, তা নিয়ে বিজেপির অন্দরেই নানা মত রয়েছে। এই আবহে শাহ দাবি করলেন যে, চতুর্থ বারের জন্য এনডিএ সরকারের প্রধানমন্ত্রী হবেন মোদীই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah NDA Narendra Modi BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE