Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Vastu Tips

বাড়িতে কোন গাছ রাখা ভাল? কোন গাছ রাখলে অমঙ্গল হয়?

গ্রহের কুদৃষ্টি এড়াতে প্রাচীন ঋষিরা রত্ন, কবচ ও যন্ত্রমের সঙ্গে কিছু ভেষজের কথাও বলে গিয়েছেন, যা আমাদের দৈনন্দিন জীবনে অনেক কাজে আসে।

Placements of plants at home according to astrology

—প্রতীকী ছবি।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫৬
Share: Save:

জ্যোতিষ শাস্ত্রে ন’টি গ্রহ, ১২টি রাশি ও ২৭টি নক্ষত্র রয়েছে। তার মধ্যে গ্রহগুলি বিশেষ গুরুত্বপূর্ণ। এরা কখনও মঙ্গলদায়ক, আবার কখনও অমঙ্গলদায়ক। এদের কুদৃষ্টি এড়াতে প্রাচীন ঋষিরা রত্ন, কবচ ও যন্ত্রমের সঙ্গে কিছু ভেষজের কথাও বলে গিয়েছেন, যা আমাদের দৈনন্দিন জীবনে অনেক কাজে আসে। অনেকেই জানেন না যে, দুর্গাপুজোতেও মাটির প্রতিমার সঙ্গে ন’টি গাছের পুজো করা হয়। গাছ শুধু গ্রহগত দিক থেকে নয়, স্বাস্থ্যের দিক থেকেও খুব উপকারী।

এ বার দেখে নেওয়া যাক, বাড়ির কোন দিকে কোন গাছ লাগালে মঙ্গল বা অমঙ্গল হয়:

১) বাড়ির পূর্ব দিকে আনারস এবং‌ জাম গাছ থাকলে আত্মীয় এবং বন্ধুর সংখ্যা বৃদ্ধি পায়। নারকেল এবং সুপারি গাছ থাকলে গৃহের মঙ্গল হয়।

২) বাড়ির পূর্ব দিকে তাল, তেঁতুল, শিমুল গাছ রাখতে নেই। এতে গৃহে অমঙ্গলের আশঙ্কা থাকে।

৩) গৃহের পূর্ব দিকে চাঁপাফুলের গাছ থাকলে অর্থ লাভ হয়, বাড়ির কর্তার সৌভাগ্য বৃদ্ধি পায়। আম, কাঁঠাল এবং লেবু গাছ থাকলে বংশ বৃদ্ধি হয়। এই সব গাছ যদি বাড়ির ডান দিকে থাকে, তা হলে সৌভাগ্য বৃদ্ধি পায়।

৪) তুলসী গাছ গৃহের একটি বিশেষ অঙ্গ। বাড়িতে একটি তুলসী গাছ অবশ্যই রাখুন। এই গাছ থেকে বহু রোগব্যাধির উপশম হয়। একই ভাবে গৃহের বা নিজের কোনও গ্রহ খারাপ অবস্থানে থাকলে বা কুদৃষ্টি ও অশুভ নক্ষত্রের দোষ কাটাতে তুলসী গাছ পুজো করলে উপকার পাওয়া যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE