Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Moon on Vastu

গৃহের বাস্তু ও মহিলাদের উপর চন্দ্র কী ভাবে প্রভাব বিস্তার করে?

জ্যোতির্বিদ্যায় চন্দ্র উপগ্রহ হলেও, পৃথিবীতে চন্দ্রের প্রভাবের উপর ভিত্তি করে জ্যোতিষ শাস্ত্রে চন্দ্রকে গ্রহের সমতুল্য স্থান দেওয়া হয়। তবে চন্দ্রের প্রভাবের সঙ্গে মহিলাদের কী সম্পর্ক?

Effect of moon on vastu shastra

—প্রতীকী ছবি।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৩:০২
Share: Save:

নয়টি গ্রহের সঙ্গে জ্যোতিষ শাস্ত্রের যেমন সম্পর্ক, তেমনই সম্পর্ক বাস্তুশাস্ত্রেরও। নয়টি গ্রহের প্রত্যেকটি গ্রহের সঙ্গে বাস্তুর বা গৃহের এক একটি দিক এবং এক একটি বস্তুর সম্পর্ক রয়েছে। জ্যোতির্বিদ্যায় চন্দ্র উপগ্রহ হলেও, পৃথিবীতে চন্দ্রের প্রভাবের উপর ভিত্তি করে জ্যোতিষ শাস্ত্রে চন্দ্রকে গ্রহের সমতুল্য স্থান দেওয়া হয়।

গৃহকে পূর্ব-পশ্চিমে সমান ভাবে ভাগ করলে তার ডান দিকের অংশে রবির আধিপত্য এবং বাম দিকের অংশে চন্দ্রের আধিপত্য। নাড়ি (বাস্তু) মতে ডান দিক পুরুষ সদস্য এবং পুত্রসন্তান আর বাম দিক মহিলা সদস্য এবং কন্যাসন্তান নির্দেশ করে। ডান দিকের জানলার উপর রবির আধিপত্য, বাম দিকের জানলার উপর চন্দ্রের অধিপত্য। বাম দিকের প্রথম জানলা গৃহকর্ত্রী এবং জ্যেষ্ঠ কন্যা, পরবর্তী জানলা পরবর্তী কন্যা ইত্যাদি নির্দেশ করে। বাম দিকের জানলার সব সময় সঠিক পরিচর্যা করা উচিত। অন্যথায় গৃহের মহিলা সদস্যদের উপর অশুভ প্রভাবের আশঙ্কা বৃদ্ধি পায়। বাম দিকের জানলা ভাঙা চির ধরা, জানলার ফ্রেমের সমস্যা ইত্যাদি হলে গৃহের মহিলা সদস্যদের মানসিক এবং শারীরিক সমস্যার আশঙ্কা বৃদ্ধি পায়। গৃহকর্তার ব্যবসায় ক্ষতি, গৃহে চুরির আশঙ্কা দেখা যায়। বাস্তুশাস্ত্র মতে গৃহের উত্তর-পশ্চিম দিকের উপর চন্দ্রের প্রভাব। গৃহের উত্তর-পশ্চিম দিক সর্বদা চন্দ্রের সঙ্গে সম্পর্ক রেখে নির্মাণ করা উচিত, বস্তুও রাখা উচিত সেই ভাবে, তাতে বাস্তুর সমতা রক্ষা হয় ।

জন্মছকে চন্দ্রের সঙ্গে শুক্র, বুধ, বা রাহু ও কেতুর সম্পর্ক বর্তমান থাকলে অবশ্যই গৃহের উত্তর-পশ্চিম দিকে কিছু না কিছু সমস্যা লেগেই থাকে। সেই ক্ষেত্রে বাস্তু এবং জ্যোতিষশাস্ত্রের জ্ঞানসম্পন্ন অভিজ্ঞ ব্যক্তির পরামর্শ নেওয়া জরুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Moon Vastu Shastra Vastu Tips Astrology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE