Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Ravi on Vastu

বাস্তুর উপর রবির প্রভাব এবং বাড়ির পুরুষ সদস্যদের উপর প্রভাব

সৌরমণ্ডলের রাজা সূর্য (রবি)। জ্যোতিষশাস্ত্র মতে রবি পূর্ব দিকের অধিপতি। গৃহেরও পূর্ব দিকে সূর্যদেবের আধিপত্য।

How does planet ravi effect on vastu shastra

—প্রতীকী ছবি।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১২:৪৩
Share: Save:

নয়টি গ্রহের সঙ্গে জ্যোতিষশাস্ত্রের যেমন সম্পর্ক, তেমনই নিবিড় সম্পর্ক বাস্তুশাস্ত্রেরও। নয়টি গ্রহের প্রত্যেক গ্রহের সঙ্গে বাস্তু বা গৃহের সম্পর্ক রয়েছে। সম্পর্ক রয়েছে এক একটি দিকের এবং এক একটি বস্তুরও। সৌরমণ্ডলের রাজা সূর্য (রবি)। জ্যোতিষশাস্ত্র মতে রবি পূর্ব দিকের অধিপতি। গৃহেরও পূর্ব দিকে সূর্যদেবের আধিপত্য। গৃহকে পূর্ব, পশ্চিমে সমান ভাবে ভাগ করলে তার ডান দিকের অংশে রবির আধিপত্য। বাম দিকের অংশে চন্দ্রের আধিপত্য। নাড়ি (বাস্তু ) মতে ডান দিক পুরুষ সদস্য এবং পুত্র সন্তান নির্দেশ করে।

ডান দিকের জানলার উপর সূর্যের আধিপত্য। প্রথম জানলা গৃহের অধিপতি এবং জ্যেষ্ঠ পুত্র, পরবর্তী জানালা পরবর্তী পুত্র ইত্যাদি নির্দেশ করে। জানলার অবস্থা (ভাল-মন্দ) দেখে গৃহস্বামী এবং পুত্রদের অবস্থা সম্পর্কে নিশ্চিত ধারণা করা যায়। পূর্ব দিক এবং পূর্ব দিকের জানলার সর্বদা সঠিক পরিচর্যা করা উচিত, অন্যথায় গৃহের পুরুষ সদস্যদের উপর অশুভ প্রভাবের আশঙ্কা বৃদ্ধি পায়। গৃহের পূর্ব দিক সমস্যামুক্ত এবং বাস্তুসম্মত হলে গৃহের পুরুষ সদস্যদের সরকারি, প্রশাসন ইত্যাদি সংক্রান্ত সুযোগ সুবিধা বা সফলতা প্রাপ্তি হয়। পূর্ব দিকের সমস্যা থাকলে বা বাস্তুসম্মত না হলে গৃহের পুরুষ সদস্যদের সরকারি, প্রশাসন ইত্যাদি সংক্রান্ত সমস্যায় ভোগার আশঙ্কা বৃদ্ধি পায়। হৃদ্‌যন্ত্র, চোখের (ডান চোখ) সমস্যা, মস্তিষ্ক ইত্যাদির সমস্যায় ভোগার আশঙ্কাও দেখা যায়। জন্মছকে রবির সঙ্গে শুক্র, শনি বা রাহুর সম্পর্ক থাকলে অবশ্যই গৃহের পূর্ব দিকে কিছু না কিছু সমস্যা থাকে। সে ক্ষেত্রে বাস্তু এবং জ্যোতিষশাস্ত্রের জ্ঞানসম্পন্ন অভিজ্ঞ ব্যক্তির পরামর্শ জরুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ravi Vastu Shastra Vastu Tips Astrology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE