Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Rahul

প্রচারে থেকেও ভোট দিতে গেলেন না রাহুল! আনন্দবাজার অনলাইনকে জানালেন আসল কারণ

খবর, আগামী দিনে নাকি নির্বাচন বা নির্বাচনী প্রচার থেকে দূরেই থাকবেন রাহুল। যদিও এ বিষয়ে তিনি মুখ খুলতে নারাজ।

Image Of Rahul Arunodoy Banerjee

কেন ভোট দিলেন না রাহুল? নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ১৭:৩৪
Share: Save:

রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় রাজনীতিমনস্ক। বাম দলের কট্টর সমর্থক। রাজনীতি নিয়ে সরাসরি বক্তব্যও রাখেন। এ বছর লোকসভা নির্বাচনের প্রচারে তাঁকে সক্রিয় অংশ নিতেও দেখা গিয়েছে। খবর, তার পরেও তিনি ভোট দেননি! ১ জুন কলকাতার বাইরে ছিলেন। একা ছিলেন না। স্ত্রী প্রিয়াঙ্কা সরকার, ছেলে সহজকে নিয়ে নাকি উত্তরবঙ্গে বেড়াতে গিয়েছিলেন। খবর ছড়াতেই গুঞ্জন শুরু টলিপাড়ায়। যিনি প্রচারে অংশ নিলেন, তিনি কেন ভোট দিলেন না? এমন প্রশ্নও উঠেছে। সবিস্তার জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল তাঁর সঙ্গে। রাহুলের সাফ জবাব, তিনি বিশেষ কারণে মানসিক দিক থেকে বিপর্যস্ত। বিছানা ছেড়ে উঠতে পারছেন না।

রাহুলের কথায়, ‘‘আমার এক ছেলেবেলার বন্ধু মারা গিয়েছে। ভোটের প্রচারের চক্করে ওর ঠিক মতো খোঁজ নিতে পারিনি। সরকারি হাসপাতালে একটা বেডও জোগাড় করে দিতে পারিনি। তাই ওর মৃত্যু আমার কাঁধে বোঝার মতো চেপেছে। এই দায় থেকে কিছুতেই নিজেকে মুক্ত করছি পারছি না। ফলে, আগামী দিনে হয়তো আর কোনও দিন ভোটের প্রচারেও থাকব না।’’ এ দিকে সমাজমাধ্যমের পাতায়, টলিউডের অন্দরে রাহুলের বেড়াতে যাওয়ার ছবি ভাইরাল। যদিও তিন জনকে একসঙ্গে দেখা যায়নি। রাহুল সহজকে নিয়ে আলাদা ছবি তুলেছেন। প্রিয়াঙ্কা ছেলেকে নিয়ে তুলেছেন আলাদা ভাবে। তাঁদের পটভূমিও এক নয়। নেটাগরিকদের নজর পড়েছে সহজের জিন্‌সের জ্যাকেটের দিকে। দুটো ছবিতেই অভিনেতা দম্পতির ছেলে একই জ্যাকেট পরে!

Image Of Rahul, Priyanka, Sahaj

সপরিবার উত্তরবঙ্গে? সংগৃহীত

গুঞ্জন, সহজের গরমের ছুটি চলছে। খুদের স্কুলের বাকি বন্ধুরা এই সময় মা-বাবার সঙ্গে বেড়াতে যায়। কিন্তু কাজের ব্যস্ততায় ইচ্ছে থাকলেও রাহুল-প্রিয়াঙ্কা একসঙ্গে ছেলেকে নিয়ে বেড়াতে যেতে পারেন না। কখনও অভিনেত্রী ছেলেকে নিয়ে বেরিয়ে পড়েন, কখনও অভিনেতা। এ বার তাঁরা সন্তানের মুখ চেয়েই কাজ সরিয়ে ছুটি নিয়েছেন। এ-ও শোনা যাচ্ছে, এখনও তাঁরা নাকি শহরের বাইরেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE