Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Rocky Aur Rani Kii Prem Kahaani

‘শত্রুর সংখ্যা বেড়েছে’, ‘রকি অউর রানি’র বর্ষপূর্তিতে উপলব্ধি টোটার, আর কী জানালেন?

‘রকি অউর রানি কি প্রেম কহানি’-র পর কেটেছে এক বছর। আনন্দবাজার অনলাইনকে তাঁর উপলব্ধির কথা জানালেন টোটা রায়চৌধুরী।

Image of Tota Roy Chowdhury and Ranveer Singh

‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিতে রণবীর সিংহ এবং টোটা রায়চৌধুরী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ১৯:৫২
Share: Save:

প্রেক্ষাগৃহে মুক্তির পর এক বছর পূর্ণ করল ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। গত বছর ২৮ জুলাই মুক্তি পায় কর্ণ জোহর পরিচালিত ছবিটি। আলিয়া ভট্ট ও রণবীর সিংহ পরিচালিত এই ছবিতে বাংলা থেকে নজর কাড়েন টোটা রায়চৌধুরী ও চূর্ণী গঙ্গোপাধ্যায়। এই ছবিতে সুযোগ পাওয়ার পর তাঁর কেরিয়ার কতটা বদলাল? উত্তর দিলেন অভিনেতা।

কর্ণের ছবিতে কত্থকশিল্পী চন্দনের চরিত্রে অভিনয় করে গোটা দেশে প্রশংসিত হন টোটা। অভিনেতা জানালেন, ‘রকি অউর রানি...’-র আগে তাঁর কেরিয়ার একটু গতে বাঁধা পথে এগোচ্ছিল। টোটার কথায়, “খুঁটির জোর না থাকলে একটা সময়ের পর অভিনেতাদের গতে বেঁধে দেওয়া হয়। আমার ক্ষেত্রেও সেটাই হয়েছিল। সেই ভাবেই হয়তো চলত। কিন্তু এই ছবিটা এসে ছবিটাই পাল্টে দিল।”

ছবি মুক্তির পর হঠাৎ-ই প্রশংসাবার্তার ঢল দেখে কিছুটা অবাক হয়েছিলেন টোটা। কারণ তিনি নাকি এতটা আশা করেননি। তার পর ধীরে ধীরে বিষয়টা বুঝতে পারেন। তবে এই প্রথম নয়। এ প্রসঙ্গে ২০ বছর আগের স্মৃতিচারণই করেন টোটা। বলেন, “‘চোখের বালি’-র সময় একই রকম অনুভূতি হয়েছিল। প্রচুর মানুষের প্রশংসা পেয়েছিলাম।”

এই ছবির পর বলিউড থেকে একের পর এক প্রস্তাব পেয়েছেন টোটা। তবে অভিনেতার মতে, বাংলায় তাঁকে নতুন করে ‘আবিষ্কার’ করেছেন অনেকেই। টোটা বললেন, “যারা ভেবেছিল আমার দ্বারা কিছু হবে না, তারাই বলতে শুরু করল ‘জানতাম তোর হবে।”’ এরই সঙ্গে টোটা আরও যোগ করলেন, “যাঁরা চিনতে পারতেন না বা, একটু এড়িয়ে চলতেন, তাঁরাও দেখলাম আমাকে চিনতে শুরু করলেন।” তবে তাঁর এই নতুন ইনিংসকে উপভোগ করছেন টোটা। তাঁর প্রতি বাংলা ইন্ডাস্ট্রির ‘দ্বিচারিতা’কেও তিনি সমান উপভোগ করছেন বলেই জানালেন।

টোটা বিশ্বাস করেন সফল হওয়ার পর মানুষের শত্রুর সংখ্যা বেড়ে যায়। বিগত এক বছরে তাঁর সঙ্গেও সেটাই হয়েছে। স্পষ্ট বললেন, “বুঝতে পারি, অনেকেই নেপথ্যে কলকাঠি নেড়েছে। কিন্তু তাদের সামলে নেওয়ার মতো অভিজ্ঞতা আমার হয়েছে।” তবে টলিপাড়ায় নতুন কাজের ক্ষেত্রে একটু জল মেপে এগোতে চাইছেন টোটা।

গত এক বছরে বলিউডে বেশ কিছু গুরুত্বপূর্ণ কাজ করেছেন টোটা। নীরজ পাণ্ডের ‘স্পেশ্যাল অপস ২’ সিরিজ়ে তিনি রয়েছেন। পাশাপাশি বিক্রমাদিত্য মোটওয়ানের সিরিজ়। এ ছাড়াও একটি ছবি রয়েছে অভিনেতার হাতে। টোটা বললেন, “গত বছর সেপ্টেম্বর থেকে এই বছরের এপ্রিল— কাজের চাপে কখন কোথায় রয়েছি, সেটাও একটা সময় বুঝতে পারছিলাম না। তবে প্রতিটা মুহূর্ত আমি উপভোগ করছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE