Advertisement
২৫ অক্টোবর ২০২৪
Shah Rukh Khan

শাহরুখের অসংখ্য ভুল, অন্যায়! ৩৩ বছরের দাম্পত্য কী ভাবে সামলে রেখেছেন গৌরী?

শাহরুখের কথায়, “আমি কখনও ভাবিনি, গৌরী এত ভাল একজন মা হয়ে উঠবে। বাচ্চাদের সঙ্গে ওর সহজে বনিবনা হয় না।”

Shah Rukh Khan revealed that he never expected Gauri Khan would be a good mother

শাহরুখ খান ও গৌরী খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৯:৪০
Share: Save:

৩৩টা বছর একসঙ্গে কাটিয়ে ফেলেছেন শাহরুখ খান ও গৌরী খান। এখন তাঁরা তিন সন্তানের বাবা-মা। আরিয়ান, সুহানা ও আব্রাম সংসারে আসার পরে বদলে গিয়েছে জীবনের মানে। ‘কফি উইথ কর্ণ’ অনুষ্ঠানে এমনই জানিয়েছিলেন শাহরুখ। তবে তিনি কখনও ভাবেননি, গৌরীর মধ্যে একজন ভাল মা হয়ে ওঠার গুণ রয়েছে। বরং শাহরুখের ধারণা ছিল, বাচ্চাদের সঙ্গে খুব একটা বনিবনা হবে না গৌরীর।

শাহরুখ বলেছিলেন, “আমি কখনও ভাবিনি, গৌরী এত ভাল একজন মা হয়ে উঠবে। বাচ্চাদের সঙ্গে ওর সহজে বনিবনা হয় না। ওকে বাচ্চাদের খুব একটা আহ্লাদ দিতেও দেখিনি কখনও। মেয়েরা সাধারণত বাচ্চাদের দেখলে খুব আদর করে। ও কিন্তু তেমন একেবারেই না। তাই আমি অবাক হয়েছিলাম, কী ভাবে গৌরী মা হিসাবে এমন অসাধারণ হয়ে উঠল।”

গৌরী সাদামাঠা মধ্যবিত্ত জীবনযাপন পছন্দ করেন, জানিয়েছিলেন শাহরুখ। যে সংসারে বাবা তাঁর মতো, সেখানে ঠিক গৌরীর মতোই একজন মায়ের দরকার। গৌরী নাকি বুদ্ধি, বিবেচনা দিয়ে সবটা সামলে রাখেন।

তবে শুধু মা হিসাবে নয়, জীবনের প্রতিটি পদক্ষেপে শাহরুখের পাশে থেকেছেন গৌরী। তাই ৩৩ বছর কাটিয়েও প্রেমে কোনও ঘাটতি হয়নি। শাহরুখ এক সাক্ষাৎকারে বলেন, “আমার মনে হয়, গৌরীই সবটা সামলে রেখেছে। আমি বহু ভুল করেছি। বহু খারাপ কাজ করেছি। কিন্তু কোথাও গিয়ে গৌরী নীরব থেকে আমাকে সামলেছে।” শাহরুখের মতে, গৌরীই তাঁকে মাটির মানুষ হতে শিখিয়েছেন।

১৯৯৭ সালে প্রথম সন্তান আরিয়ানের জন্ম। আরিয়ানের জন্মের সময় অপারেশন থিয়েটারে উপস্থিত ছিলেন শাহরুখও। অভিনেতা বলেন, “আমি ভেবেছিলাম গৌরী বোধহয় বাঁচবে না। সেই সময় সন্তানের কথা মাথা থেকে বেরিয়েই গিয়েছিল। সন্তানকে তেমন গুরুত্বপূর্ণ মনেই হয়নি। গৌরী ঠকঠক করে কাঁপছিল। সন্তান জন্ম দিতে গিয়ে এই ভাবে কারও মৃত্যু হয় না, জানি। কিন্তু খুব ভয় পেয়ে গিয়েছিলাম।”

শাহরুখ মনে করেন, আরিয়ানকে তাঁর ও গৌরী দু’জনের মতোই দেখতে হয়েছে। আরিয়ান নামটা মহিলাদের পছন্দ হতে পারে বলেই ছেলের এমন নামকরণ করেন বলেও জানান শাহরুখ। খুব শীঘ্রই আরিয়ানের প্রথম পরিচালিত কাজ ‘স্টারডম’ প্রকাশ্যে আসতে চলেছে।

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Gauri Khan Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE