Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
RG kar Incident

‘এখন জীবনের অঙ্ক কী ভীষণ কঠিন! তাই ছবিমুক্তি পিছিয়ে দিচ্ছি’, বললেন রানা, সৌরভ

“এখন প্রতিবাদের দিকে মনোযোগ থাক সকলের। ছবি দেখার মানসিকতা নেই কারও। ন্যায় আসুক, জীবন শান্ত হোক, তখন মুক্তি পাবে ‘অঙ্ক কী কঠিন’”, বললেন পরিচালক সৌরভ।

Image Of Saurav Palodhi, Rana Sarkar

(বাঁ দিকে) সৌরভ পালোধি, রানা সরকার (ডান দিকে)। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ২১:১৬
Share: Save:

আরজি কর-কাণ্ড বদলে দিয়েছে কলকাতার আবহ। সাধারণ থেকে জনপ্রিয় মুখ, সকলে ক্ষোভের আঁচে পুড়ছেন। মৃত তরুণী চিকিৎসকের জন্য ন্যায়বিচার চেয়ে পথে নামছেন তাঁরা। দেব তাঁর আগামী ছবি ‘খাদান’-এর ঝলক মুক্তি স্থগিত রেখেছেন। রাজ চক্রবর্তী নতুন ছবি ‘বাবলি’র কোনও প্রচার করেননি। পুজোর ছবি ‘বহুরূপী’র ঝলক মুক্তি পিছিয়ে দিয়েছেন নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়। সেই পথে এ বার প্রযোজক রানা সরকার। আগামী ছবি ‘অঙ্ক কি কঠিন’ মুক্তি পাবে ৫ সেপ্টেম্বর, এমনই ঘোষণা ছিল তাঁর। শনিবার তিনি ফের ঘোষণা করেছেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ছবিমুক্তি হবে না।

ছবিমুক্তি পিছিয়ে দেওয়ার যুক্তি হিসাবে প্রযোজক আনন্দবাজার অনলাইনকে বলেছেন, “এই মুহূর্তে জীবনের অঙ্ক, জীবনযাপনের অঙ্ক সত্যিই ভীষণ কঠিন হয়ে উঠেছে। যা শিশুদের তো বটেই, বড়দের পক্ষেও বোধগম্য নয়। আমার ছবিতে তিন শিশুর গল্প বলেছেন পরিচালক। আগে সমাজ সকলের জন্য বাসযোগ্য হয়ে উঠুক। তার পর ছবিমুক্তির কথা ভাবব।”

তাঁর মতে, এই মুহূর্তে ছবি দেখার মানসিকতায় নেই কেউ। পরিস্থিতি স্বাভাবিক হোক। ন্যায় পান মৃতা তরুণী চিকিৎসক। তার পর সকলে মিলে না হয় প্রেক্ষাগৃহে বসে ‘অঙ্ক কি কঠিন’ দেখবেন। একই সুর পরিচালক সৌরভের কথাতেও। তাঁর পাল্টা প্রশ্ন, “মানুষের মন অস্থির থাকলে ছবি দেখবেন কী করে?” চারিদিকে ঘটে চলা অন্যায়ের আবহ ছবিমুক্তির পক্ষে উপযুক্ত নয়। তাই তিনি অপেক্ষা করবেন সঠিক সময়ের। তাঁর চেনা শহর পুরনো আবহে ফিরলে ছবিমুক্তির কথা ভাববেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE