Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Pahlaj Nihalani on Govinda

‘অবতার’-এর প্রস্তাব ফেরান গোবিন্দ! সত্য কী? জানালেন সেন্সর বোর্ডের প্রাক্তন চেয়ারপার্সন

জেমস ক্যামেরন পরিচালিত ‘অবতার’ ছবিতে নাকি সুযোগ পেয়েছিলেন গোবিন্দ। অভিনেতার দাবি কি সত্য? জানালেন সেন্সর বোর্ডের প্রাক্তন চেয়ারপার্সন পহলাজ নিহালনি।

Pahlaj Nihalani debunks Govinda’s claim that the actor was offered in James Cameron’s Avatar

পহলাজ নিহালনি এবং গোবিন্দ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১৮:৩৫
Share: Save:

জনপ্রিয় পরিচালক জেমস ক্যামেরন পরিচালিত ‘অবতার’ ফ্র্যাঞ্চাইজ়ি বিশ্বের বক্স অফিসে একাধিক নজির সৃষ্টি করেছে। এক সময় বলিউড অভিনেতা গোবিন্দ দাবি করেছিলেন, তিনি এই ছবিতে অভিনয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেন। তার পর অভিনেতার মন্তব্য নিয়ে পক্ষে-বিপক্ষে চর্চা শুরু হয়। সম্প্রতি প্রযোজক ও সেন্সর বোর্ডের প্রাক্তন চেয়ারপার্সন পহলাজ নিহালনি বিষয়টি নিয়ে তাঁর মতামত জানিয়েছেন। একই সঙ্গে গোবিন্দের দাবি সত্য কি না, সে কথাও প্রকাশ করেছেন তিনি।

একটি চ্যাট শোয়ে গোবিন্দ জানান, ক্যামেরন তাঁকে ছবিতে অভিনয়ের প্রস্তাব দেন। কিন্তু শর্ত দেওয়া হয়েছিল, প্রায় ৪০০ দিন গায়ে রং মেখে গোবিন্দকে শুটিং করতে হবে। গোবিন্দ এই শর্ত মেনে নেননি বলেই ছবির প্রস্তাব ফিরিয়েছিলেন। একই সঙ্গে তিনি জানিয়েছিলেন, ক্যামেরনকে ছবির শিরোনাম স্থির করার ব্যাপারে তিনিই নাকি পরামর্শ দিয়েছিলেন।

সম্প্রতি, একটি সাক্ষাৎকারে পহলাজ বিষয়টি নিয়ে মুখ খুলেছেন। গোবিন্দ প্রসঙ্গে তিনি জানান, গোবিন্দ নাকি গুলিয়ে ফেলেছিলেন। কারণ পহলাজের পরিচালনায় ‘অবতার’ নামেই একটি ছবিতে অভিনয় করেন গোবিন্দ। পহলাজ বলেন, ‘‘আমি ওঁর সঙ্গে ছবির ৪০ মিনিট শুটিং করেছিলাম। কিন্তু শেষ পর্যন্ত ছবিটি তৈরি হয়নি।’’

কিন্তু তা হলে গোবিন্দ কি সত্য বলেননি? পহলাজের কথায়, ‘‘শিরোনাম দেখে ওর মাথায় কী হয়েছিল জানি না, পরে ও বলতে থাকল যে, হলিউডের ‘অবতার’ করছে। ওর মাথা খারাপ হয়ে গিয়েছিল। আর ভাষা হিন্দি থেকে ইংরিজি হয়ে গিয়েছিল!’’

প্রসঙ্গক্রমে পহলাজ জানান, ছবিটির শুটিংয়ের সময় বার বার গোবিন্দ জ্ঞান হারান। পহলাজের কথায়, ‘‘এই ভাবে তারিখ পিছোতে থাকে। ছবির কিছু গান আর শেষের অংশের শুটিং বাকি ছিল। কিন্তু গোবিন্দ আর শুটিং করলেন না।’’

নয়ের দশকে পহলাজ প্রযোজিত ‘শোলা অউর শবনম’ ছবিতে অভিনয় করেন গোবিন্দ। ২০১৯ সালে মুক্তি পায় গোবিন্দর শেষ ছবি ‘রঙ্গিলা রাজা’। এই ছবিটিও প্রযোজনা করেন পহলাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE