Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Mimi Chakraborty

‘মিমি আমার ঘরে এলে ১০ লক্ষ ক্ষতিপূরণ দেব’, সমাজমাধ্যমে হুমকি পেলেন প্রাক্তন সাংসদ

সমাজমাধ্যমে তৃণমূলের প্রাক্তন সাংসদ ও অভিনেত্রী মিমিকে সরাসরি ধর্ষণের হুমকি। পাল্টা কী লিখলেন মিমি?

মিমি চক্রবর্তী।

মিমি চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ২০:০১
Share: Save:

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসক-পড়ুয়ার মৃত্যুর প্রতিবাদে ১৪ অগস্ট মধ্যরাতে পথে নেমেছিলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। চেয়েছিলেন মেয়েদের নিরাপত্তার অধিকার। এক সপ্তাহের মধ্যে সেই মিমিকেই সমাজমাধ্যমে দেওয়া হল সরাসরি ধর্ষণের হুমকি!

গত ১৬ অগস্ট নিহত চিকিৎসকের পরিবারকে ১০ লক্ষ আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেই ক্ষতিপূরণ নিতে অস্বীকার করেছেন নির্যাতিতার বাবা-মা। এ বার সেই প্রসঙ্গ টেনে এনে সমাজমাধ্যমে তৃণমূলের প্রাক্তন সাংসদ ও অভিনেত্রী মিমি চক্রবর্তীকে সরাসরি ধর্ষণের হুমকি দিলেন এক নেটাগরিক।

স্বভাবের দিক থেকে বরাবরই ডাকাবুকো মিমি, স্পষ্টবাদী। নিজের দৃঢ় মত প্রকাশ করেন বিভিন্ন বিষয়ে। আরজি কর-কাণ্ডে বিচার চেয়েও তাই পথে নামেন তিনি। তার পর তাঁকে পেতে হল ধর্ষণের হুমকি। মিমি নিজেই সমাজমাধ্যমে পোস্ট করে লেখেন, এক নেটাগরিকর তাঁকে লেখেন, “আজ যদি এই ঘটনা মিমির সঙ্গে ঘটত তা হলে কী করত? মিমির পরিবারকে ১০ লক্ষ টাকা দিত নাকি? তা হলে মিমিকে আমার ঘরে পাঠিয়ে দেওয়া হলে আমি দিয়ে দেব ১০ লাখ ওঁর পরিবারকে।” এরই সঙ্গে কিছু অশ্লীল শব্দও ব্যবহার করেন ওই নেটাগরিক।

মিমির ইনস্টাগ্রাম পোস্ট।

মিমির ইনস্টাগ্রাম পোস্ট। ছবি: ইনস্টাগ্রাম।

মিমি নিজের এই পোস্টে কলকাতা পুলিশকে উল্লেখ করেছেন। মিমি লেখেন, “এই কারণে আমরা লড়ছি! আমরা একজন মহিলার জন্যই ন্যায়বিচার চাইছি, তাই না? এঁরা ধর্ষণের হুমকি দেওয়াটা যেন জলভাত করে ফেলেছেন। এঁরাই আবার ভিড়ের মধ্যে মিশে গিয়ে বলছেন, তাঁরা নাকি মেয়েদের পাশে রয়েছেন! এটা কোন শিক্ষার পরিচয়।”

তবে প্রাক্তন সাংসদ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন কি না, তা এখনও জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE