Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Rahool-Federation Conflict

ষড়যন্ত্র করে বন্ধ হয়েছে শুটিং, ফেডারেশনের বৈঠক সেরে দাবি স্বরূপের, উঠল ‘রাহুলকে মানি না’ স্লোগান

সাংবাদিক সম্মেলন করে ফেডারেশনের কর্তারা জানালেন, “গুপি শুটিং মানছি না” বা “রাহুল মুখোপাধ্যায়কে পরিচালক হিসেবে মানি না”। স্টুডিও চত্বরে তাঁদের সঙ্গে যোগ দিলেন টেকনিশিয়ানরাও।

Image of press conference by  Federation

সোমবার বিকালে ফেডারেশনের বৈঠকে বক্তব্য রাখছেন সংস্থার সভাপতি স্বরূপ বিশ্বাস। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৮:৫৭
Share: Save:

সোমবার দুপুরে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বাড়িতে বৈঠক সেরেছিলেন পরিচালকেরা। বিকেলে টালিগঞ্জের টেকনিশিয়ানস্ স্টুডিয়োয় গিল্ড কর্তাদের সঙ্গে বৈঠকে বসল ফেডারেশন। তারপরই সাংবাদিক সম্মেলন করে ফেডারেশনে কর্তারা জানালেন, “গুপি শুটিং মানছি না” বা “রাহুল মুখোপাধ্যায়কে পরিচালক হিসেবে মানি না”। স্টুডিও চত্বরে তাঁদের সঙ্গে যোগ দিলেন টেকনিশিয়ানরা। উঠল ‘মানছি না, মানব না’ স্লোগান।

ফেডারেশন যুগ্ম সম্পাদক সুজিত কুমার হাজরা বলেন, “গত কাল থেকে আজ ভোর পর্যন্ত যে সমস্ত সেকেন্ড ইউনিট শুটিং করেছে, আমরা তো অনুমতি দিয়েছি। আর বলা হচ্ছে আমরা নাকি শুটিং বন্ধ করেছি! ” পরিচালকদের সঙ্গে মানিয়ে নিতে টেকনিশিয়ানদের নাকি নাভিশ্বাস ওঠে। সেই প্রসঙ্গও উঠে আসে সাংবাদিক সম্মেলনে। অভিযোগ ওঠে, গত বছরের পুজোর ছবি, সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘দশম অবতার’-এর শুটিং-এ গভীর রাতের ‘কল টাইম’ দেওয়া হত।

ফেডারেশন মনে করছে, ইচ্ছে করে সোমবার ইন্ডাস্ট্রি স্তব্ধ করে দিয়েছেন পরিচালকেরা। পুরোটাই ‘পূর্বপরিকল্পিত’ বলে দাবি উঠেছে। ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাস বলেন, “পূর্বপরিকল্পিত ষড়যন্ত্র! তবে আমরা আলাপ আলোচনায় বসতে রাজি।” একই সঙ্গে তিনি বলেন, “সিনেমা পর্যন্ত ঠিক ছিল। কিন্তু আজ সিরিয়ালের শুটিং বন্ধ করে যে বিপুল পরিমাণ ক্ষতি হল, সেটা প্রযোজকেরা জানান।”

সোমবার সন্ধ্যায় ফেডারেশনের ইসি কমিটি-র বৈঠক হওয়ার কথা। এ দিকে রাত ৮টায় পরিচালকেরা ফেডারেশনের সঙ্গে বৈঠকে বসবেন বলে জানিয়েছিলেন। যদিও ফেডারেশনের তরফে জানানো হয়েছে, সাংবাদিক সম্মেলন শেষ হওয়া পর্যন্ত এই বিষয়ে তাঁদের কাছে কোনও তথ্য এসে পৌঁছয়নি। দু’পক্ষের মধ্যস্থতায় শুটিং নিয়ে জটিলতা কাটে কিনা, তা জানার অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE