Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Rani Mukherji

অস্ট্রেলিয়ার সংসদে রানি, কর্ণ! সে দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে কী কথা বললেন তাঁরা?

২০২৪ সালের ভারতীয় চলচ্চিত্র উৎসবের অঙ্গ হিসাবে মঙ্গলবার এই অনুষ্ঠানে যোগ দেন সে দেশের প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ়, মন্ত্রী টিম ওয়াটসও।

Bollywood actress Rani Mukerji launches stamp in honour of Yash Chopra at Australian parliamen

(বাঁ দিক থেকে) অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ়, মন্ত্রী টিম ওয়াটসও, কর্ণ জোহর, রানি মুখোপাধ্যায় ও মিতু ভৌমিক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১৯:৪৯
Share: Save:

মেলবোর্নে ভারতীয় চলচ্চিত্র উৎসব। ভারতীয় অভিনেত্রী রানি মুখোপাধ্যায় এবং চিত্র নির্মাতা কর্ণ জোহর পৌঁছে গেলেন সরাসরি অস্ট্রেলিয়ার সংসদে। সেখানেই উদ্বোধন করা হল বলিউডের কিংবদন্তি চিত্র নির্মাতা যশ চোপড়ার নামে স্মারক ডাকটিকিট।

২০২৪ সালের ভারতীয় চলচ্চিত্র উৎসবের অঙ্গ হিসাবে মঙ্গলবার এই অনুষ্ঠানে যোগ দেন সে দেশের প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ়, মন্ত্রী টিম ওয়াটসও। ছিলেন চলচ্চিত্র উৎসবের উদ্যোক্তা মিতু ভৌমিক। ভারতীয় চলচ্চিত্র জগতে যশ চোপড়ার সুবর্ণ জয়ন্তী বর্ষের উদ্যাপন উপলক্ষে এই স্মারক ডাকটিকিটের প্রকাশ বলে জানা গিয়েছে।

রানি মুখোপাধ্যায় বলেন, “গত ১৫ বছর ধরে অস্ট্রেলিয়া ও ভারত সাংস্কৃতিক ক্ষেত্রে একে অপরের সঙ্গে জুড়ে রয়েছে। সেই সম্পর্কের সেতু হিসাবেই গড়ে উঠেছে এই চলচ্চিত্র উৎসব, বছরের পর বছর তা এগিয়ে চলেছে। এ বার যশ চোপড়ার চলচ্চিত্র জীবনের ৫০ বছর পূর্তি উপলক্ষে যে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে তাতে যোগ দিতে পেরে আমি আপ্লুত।”

Bollywood actress Rani Mukerji launches stamp in honour of Yash Chopra at Australian parliamen

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে নিজস্বী। ছবি সংগৃহীত।

রানি মুখোপাধ্যায় সম্পর্কে যশ চোপড়ার পুত্রবধূ। স্মারক ডাকটিকিটটি যশ চোপড়ার সিনেমার উত্তরাধিকার, ভারতীয় সিনেমায় তাঁর অবদানের প্রতীক। একই ভাবে হিন্দি চলচ্চিত্রকে বিশ্ব দরবারে উপস্থাপিত করার ক্ষেত্রেও তাঁর অবদান রয়েছে। মেলবোর্নের ভারতীয় চলচ্চিত্র উৎসবেরও প্রথম পৃষ্ঠপোষক ছিলেন যশ। পঞ্চদশ বার্ষিক ভারতীয় চলচ্চিত্র উৎসবের মূল অনুষ্ঠান শুরু হবে আগামী ১৫ অগস্ট।

উৎসবের পরিচালক মিতু ভৌমিক ল্যাঙ্গে বলেন, “ভারতীয় চলচ্চিত্রে যশ চোপড়ার অবদান একটা প্রজন্মকে প্রভাবিত করেছে এবং ভবিষ্যতেও তার প্রভাব অব্যাহত থাকবে। তাঁকে সম্মান জানাতেই এই অনুষ্ঠানের আয়োজন। সেখানে রানির উপস্থিতি আমাদের পরম কাছে সম্মানের।”এই ডাকটিকিটের মাধ্যমে এ বারের চলচ্চিত্র উৎসব যশ চোপড়াকে উৎসর্গ করা হল বলে জানান তিনি।

অন্য বিষয়গুলি:

Rani Mukerji Karan Johar Yash Chopra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE