Advertisement
০১ জুন ২০২৪
Tathagata Mukherjee Birthday

জন্মদিনে বন্ধুদের সঙ্গে তথাগত, নতুন কাজের প্রস্তুতি কত দূর? উত্তর দিলেন পরিচালক

‘পারিয়া’ ছবির মাধ্যমে চর্চায় রয়েছেন পরিচালক তথাগত মুখোপাধ্যায়। জন্মদিনে তাঁর পরিকল্পনা জানল আনন্দবাজার অনলাইন।

Bengali director Tathagata Mukherjee shares his birthday plans and spill the beans about new project

তথাগত মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ১৮:৩৫
Share: Save:

জন্মদিনটা প্রত্যেকেই নিজের মতো করে উদ্‌যাপন করতে পছন্দ করেন। পরিচালক তথাগত মুখোপাধ্যায়ও তার ব্যতিক্রম নন। বুধবার পরিচালকের জন্মদিন। এই বিশেষ দিনের পরিকল্পনা তো বটেই, আনন্দবাজার অনলাইনকে নতুন কাজের ইঙ্গিত দিলেন পরিচালক।

মঙ্গলবার রাত থেকেই তথাগতের জন্মদিনের উদ্‌যাপন শুরু হয়েছে। রাতে কাছের বন্ধুরা তাঁর বাড়িতে এসেছিলেন। সকলের সামনে কেক কেটে জন্মদিনের সূচনা করেন ‘পারিয়া’ ছবির পরিচালক। ঘরোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিবৃতি চট্টোপাধ্যায়, অঙ্গনা রায় প্রমুখ।

আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হলে তথাগত বললেন, ‘‘মা-বাবা এসেছেন। বিকালেও কাছের কয়েক জন বন্ধুর আসার কথা। সেই মতো খাবার রান্না করিয়েও রেখেছি।’’

জন্মদিনে বন্ধুদের থেকে উপহার পেয়ে খুশি তথাগত। কেউ বই উপহার দিয়েছেন তো, কেউ পোশাক। সাধারণত জন্মদিনে কোথাও ঘুরতে যেতে পছন্দ করেন তথাগত। এ বারে তা হয়নি।

পরিচালক জানালেন, নেপথ্যে একাধিক কারণ রয়েছে। এই মুহূর্তে ‘রোশনাই’ ধারাবাহিকের শুটিংয়ে তিনি ব্যস্ত। গত ফেব্রুয়ারি মাসে মুক্তি পেয়েছিল তথাগত পরিচালিত ছবি ‘পারিয়া’। পথকুকুরদের উপর অত্যাচারের প্রতিবাদে তৈরি ছবিটি দর্শকের মন জয় করে। ছবির শেষে সিক্যুয়েলের ইঙ্গিত মিলেছিল। টলিপাড়ার একাংশের ধারণা ছিল জন্মদিনেই নতুন কাজের ঘোষণা করতে পারেন তথাগত। কিন্তু নতুন কাজ নিয়ে এখনই কোনও মন্তব্য করতে নারাজ। বললেন, ‘‘খুব দ্রুত আমরা কিছু ঘোষণা করব।’’

এ দিকে মুখে না বললেও জন্মদিনের বিকালে সমাজমাধ্যমে পরবর্তী কাজের ইঙ্গিতও দিলেন তথাগত। পোস্ট করলেন একটি বিশেষ পোস্টার। সেখানে লাল দুটি সমান্তরাল আঁচড়। এই আঁচড় কি কোনও আঘাতের, না কি তা কোনও সারমেয়র পায়ের? সমান্তরাল আঁচড়ের অর্থ কি তা হলে ‘পারিয়া ২’ বা দ্বিতীয় পর্বের দিকে ইঙ্গিত করছে। সঙ্গে লেখা ২০২৫। না, মুখ খুললেন না পরিচালক। জিইয়ে রাখলেন হেঁয়ালি।

উল্লেখ্য, আগামী ১৭ মে অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের জন্মদিন। ‘পারিয়া’ ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন তিনি। বুধবার শহরে ফেরার কথা বিক্রমের। সন্ধ্যায় তথাগতের সঙ্গে তাঁর দেখা হতে পারে। তা হলে কি সে দিনই নতুন কাজের ঘোষণা করবেন পরিচালক? টলিপাড়ায় জল্পনা গাঢ় হচ্ছে। আপাতত মুখে কুলুপ এঁটেছেন তথাগত। সুতরাং অপেক্ষা করা ছাড়া উপায় কী!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tathagata Mukherjee Bengali Actor Bengali Director
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE