Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Akshay Kumar

৮ ঘণ্টার বেশি কাজ করেন না অক্ষয়, এ বার কোন কারণে ভঙ্গ হল তাঁর নিজের তৈরি করা নিয়ম?

এত বছরের কেরিয়ারে নিয়মের নড়চড় করেনি অক্ষয়। ৮ ঘণ্টার বেশি তিনি শুটিং করেন না। তবে এ বার সেই নিয়ম ভঙ্গ হল।

Akshay Kumar 8 hrs shoot policy for sarfira movie

অক্ষয় কুমার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ১৫:৫৬
Share: Save:

অক্ষয় কুমার, বলিউডের ‘খিলাড়ি’। হিন্দি চলচ্চিত্রজগতে সর্বোচ্চ উপার্জনকারী অভিনেতাদের মধ্যে প্রথম সারিতে রয়েছে তাঁর নাম। তিন দশকের বেশি সময় ধরে বলিপাড়ায় রয়েছেন তিনি। ঝুলিতে হিট যেমন রয়েছে, ফ্লপের সংখ্যা নেহাত কম নয়। এত বছরের অভিনয় জীবনে কোনও দিন ৮ ঘণ্টার বেশি তিনি শুটিং করেননি তিনি, কখনও নড়চড় হয়নি এই নিয়মের। কিন্তু এ বার আসন্ন ছবি ‘সরফিরা’র জন্য সেই নিয়ম ভাঙতে হল অক্ষয়কে।

তাঁর নিয়মানুবর্তিতার প্রশংসা করেন বড় বড় পরিচালকেরা। সময়ের বিষয়ে ভীষণ সচেতন। নির্দিষ্ট সময়ের এক ঘণ্টা আগেই সেটে পৌঁছে যান, কিন্তু নির্ধারিত সময়ের এক মিনিটও বেশি তাঁকে সেটে ধরে রাখা সম্ভব নয়। গত কয়েক বছরের একের পর এক শুধু ব্যর্থতাই দেখেছেন অক্ষয়। এ বার রাধিকা মদনের সঙ্গে জুটি বেঁধে তাঁকে দেখা যাবে ‘সরফিরা’ ছবিতে। এটি তামিল ছবি ‘সুরারাই পট্টোরু’-র রিমেক। ছবির পরিচালক সুধা কোঙ্গরা প্রসাদ জানান, প্রথম সকলেই ভয়ে ছিলেন তাঁকে আট ঘণ্টার বেশি সময় শুটিং করতে বলবেন কী ভাবে, তা ভেবে। যদিও পরে নিজেই রাজি হন অভিনেতা। সে কারণে কৃতজ্ঞ সুধা।

পরিচালকের কথায়, “আসলে অক্ষয় তাঁর প্রতিটা ছবি একদম সময়ে শেষ করেন। উনি প্রথম দিনই আমাকে বলে দিয়েছিলেন, শুটিং চলাকালীন এক জন সহকারীর মতো থাকবেন। ওই আট ঘণ্টা সেট থেকে কোথাও বেরোন না তিনি। তবে সময় শেষ হয়ে গেলে তাঁকে খুঁজেও পাওয়া যায় না।”

শুটিং শেষের অভিজ্ঞতা জানাতে গিয়ে সুধা বলেন, “শেষ কিছু অংশের শুটিং বাকি ছিল। যদিও অক্ষয় স্যারের অংশের সমস্ত শুটিং হয়ে গিয়েছিল। চিত্রনাট্যের খাতিরে মনে হয়েছিল তাঁকে প্রয়োজন হতে পারে। তাই তাঁকে অনুরোধ করা হয়। কিন্তু তিনি সাফ জানিয়ে দেন, তিনি সময়ে কাজ শেষ করেছেন বাড়তি সময় দেওয়া সম্ভব নয়। আমরা পঞ্চগণিতে শুট করছিলাম। সে দিনই তাঁর মুম্বই ফিরে যাওয়ার কথা। আমরা সবাই ভেবেছিলাম তিনি ফিরে গিয়েছেন। তেমনই জানিয়েছিলেন অক্ষয়। কিন্তু পর দিন সকাল হতেই সেটে একদম সময়ে হাজির।” প্রথম বার নিয়ম ভাঙলেন অক্ষয়। সকলেই ভেবেছিলেন বেজায় চটে যাবেন অভিনেতা। কিন্তু আসলে তিনি যে পেশাদার, সেই প্রমাণই দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akshay Kumar Bollywood Actor Film Shooting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE