Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Diganta Bagchi

শিল্পীদের থেকে কী ভাবে অপমানিত পরিচালকেরা, এটাই জানতে চেয়েছিলাম: দিগন্ত বাগচী

“আমার বক্তব্যের মানে কোনও ভাবে হয়তো পাল্টে যাচ্ছে”, তাঁর বক্তব্য নিয়ে ওঠা বিতর্কের জবাব দিলেন অভিনেতা।

দিগন্তের কোন বক্তব্যে বিতর্ক?

দিগন্তের কোন বক্তব্যে বিতর্ক? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৯:০৮
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে টলিপাড়ায় শুটিং জট কেটেছে। প্রত্যেক স্টুডিয়োয় শুটিং চলছে জোরকদমে। এ দিকে নিন্দকেরা বলছেন, বিতর্কের আঁচ নাকি ছাইচাপা আগুনের মতোই জ্বলছে। যেমন? যেমন, দিন কয়েক আগে অভিনেতা দিগন্ত বাগচীর একটি বক্তব্য ঘিরে নাকি নতুন চৰ্চা শুরু হয়েছে। চর্চা অনুযায়ী, সংবাদমাধ্যমের কাছে তিনি পরিচালক রাহুল মুখোপাধ্যায়-ফেডারেশন দ্বন্দ্বে পরিচালকদের ডাকা কর্মবিরতির প্রতিবাদ জানিয়েছিলেন। যা শুনে অপমানিত পরিচালক ও প্রযোজকেরা। নিজের বক্তব্যকে স্পষ্ট করতে আনন্দবাজার অনলাইনকে দিগন্ত জানালেন, তিনি কাউকে অপমান করতে কোনও কথা বলেননি। তাঁর কথায় প্রযোজক-পরিচালকেরা আহত হয়েছেন জেনে তিনি আন্তরিক ভাবে দুঃখিত।

পরিচালক রাহুলের সঙ্গে কাজ করবেন না টেকনিশিয়ানেরা। এমন দাবি উঠতেই দফায় দফায় বৈঠকের পরে, পর পর দু’দিন কর্মবিরতিতে ছিলেন পরিচালকেরা। এমন পরিস্থিতিতে বিষয়টি নিয়ে ছোট পর্দার অভিনেতারাও মুখ খোলেন। তাঁদের মধ্যে অন্যতম দিগন্ত। সেই সময় তাঁর প্রশ্ন ছিল, অভিনেতারা কোথায়, কবে পরিচালকদের অপমান করলেন? এই কর্মবিরতিতে যে তাঁদের সমূহ ক্ষতি হল!

আনন্দবাজার অনলাইনের কাছে দিগন্তের দাবি, “আমি তখনও অভিনেতাদের হয়েই মুখ খুলেছিলাম। জানতে চেয়েছিলাম, আমরা অভিনেতারা কী ভাবে ‘ক্যাপ্টেন অফ দ্য শিপ’কে অপমান করতে পারি? আমাদের সেই মানসিকতাই নেই। আজও একই কথা বলছি।” তিনি এ-ও জুড়েছেন, তাঁর বক্তব্যের মানে হয়তো পাল্টে যাচ্ছে। তাই তাঁকে ভুল বুঝছেন সকলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE