Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
WB Police Recruitment 2024

পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশে কর্মী নিয়োগ, কোন কোন পদে চাকরির সুযোগ রয়েছে?

আবেদনকারীদের বয়ঃসীমার বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে কিছু উল্লেখ করা হয়নি।

West Bengal Police

পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৬:০৩
Share: Save:

রাজ্যে ভবানী ভবনে পশ্চিমবঙ্গ পুলিশ অধিদফতর বা ওয়েস্ট বেঙ্গল পুলিশ ডিরেক্টরেট-এ কর্মী নিয়োগ করা হবে। ৮ অগস্ট এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পশ্চিমবঙ্গ পুলিশের তরফে। বিজ্ঞপ্তি অনুযায়ী, তিনটি পদমর্যাদায় চাকরির সুযোগ রয়েছে। সমস্ত পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। আগ্রহীরা সংশ্লিষ্ট পদগুলিতে শুধুমাত্র অনলাইনে আবেদন জানাতে পারবেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

পশ্চিমবঙ্গ পুলিশে সিনিয়র সফটঅয়্যার ডেভেলপার, সফটঅয়্যার ডেভেলপার এবং সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর (এসএ) পদে নিয়োগ হবে। মোট শূন্যপদের সংখ্যা তিন। সমস্ত পদে এক বছরের চুক্তিতে নিযুক্তদের কাজ করতে হবে। সফটঅয়্যার ডেভেলপার, সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর এবং সিনিয়র সফটঅয়্যার ডেভেলপার (এসএ) পদে নিযুক্তদের মাসে যথাক্রমে ২৯ হাজার, ৩৩ হাজার এবং ৪০ হাজার টাকা দেওয়া হবে। আবেদনকারীদের বয়ঃসীমার বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে কিছু উল্লেখ করা হয়নি।

সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর (এসএ) পদে আবেদন জানাতে প্রার্থীদের বিটেক/ বিই/ এমসিএ/ এমএসসি ডিগ্রির পাশাপাশি সিস্টেম বা সার্ভার লিনাক্সে ওইএম এল২ সার্টিফিকেশন থাকাও জরুরি। যদি সিস্টেম/ সার্ভার-উইন্ডোজ়ে সার্টিফিকেশন থাকে, তা হলেও আবেদন জানানো যাবে। অন্য পদগুলির জন্যেও রয়েছে যোগ্যতার ভিন্ন মাপকাঠি।

আগ্রহীদের এর জন্য মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ২৩ অগস্ট আবেদনের শেষ দিন। এর পর অনলাইন পরীক্ষা/ লিখিত পরীক্ষা/ প্র্যাক্টিক্যাল পরীক্ষা/ ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে আরও জানতে পশ্চিমবঙ্গ পুলিশের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE