Advertisement
২৫ অক্টোবর ২০২৪
NIBMG Recruitment 2024

কল্যাণীর এনআইবিএমজিতে ক্যানসার নিয়ে গবেষণায় কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

সংশ্লিষ্ট পদে আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে।

NIBMG Kalyani

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৮:০৫
Share: Save:

মুখের ক্যানসার নিয়ে গবেষণামূলক কাজ হবে কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স (এনআইবিএমজি)-এ। সেই প্রকল্পে কাজের জন্য কর্মী প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, সংশ্লিষ্ট প্রকল্পে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

প্রতিষ্ঠানের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘স্টাডি অন দি এপিজেনেটিক মেকানিজ়ম অফ জ্যাক-স্ট্যাট ড্রিভেন প্লাস্টিসিটি ইন ওরাল ক্যানসার স্টেম সেলস ফর ইটস থেরাপিউটিক ভ্যালু’।

প্রকল্পটিতে নিয়োগ হবে প্রোজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে এক বছর। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের দক্ষতা এবং প্রকল্পের প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ২৫,০০০ টাকা।

প্রকল্পে আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বায়োটেকনোলজি বা জীবনবিজ্ঞানের অন্য কোনও বিষয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। যাঁদের অ্যানিমাল সেল কালচার/ ফ্লো সাইটোমেট্রি/ মলিকিউলার বায়োলজি টেকনিক/ বায়োইনফরমেটিক অ্যানালিসিস সংক্রান্ত কাজের ন্যূনতম ছ’মাসের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

এর জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৪ নভেম্বর আবেদনের শেষ দিন। এর পর লিখিত পরীক্ষা বা অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে জানা যাবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE