Advertisement
১২ সেপ্টেম্বর ২০২৪
St. Xaviers University Recruitment 2024

সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্তদের এন্ট্রি পে হবে মাসে ২২,৬০০ টাকা। এ ছাড়া বিভিন্ন খাতে ভাতাও মিলবে।

St. Xavier\\\\\\\'s University

সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়, কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৮:০৫
Share: Save:

নিউ টাউনের সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে কর্মখালি। এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। তাতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ে শিক্ষাকর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের থেকে অনলাইন এবং অফলাইন—উভয় মাধ্যমেই আবেদনপত্র জমা নেওয়া হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

বিশ্ববিদ্যালয়ে লাইব্রেরি অ্যাসিসট্যান্ট পদে নিয়োগ হবে। বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদ কত, সে বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। নিযুক্তদের এন্ট্রি পে হবে মাসে ২২,৬০০ টাকা। এ ছাড়া বিভিন্ন খাতে ভাতাও মিলবে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের লাইব্রেরি সায়েন্স বা লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্সে ব্যাচেলর্স ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, দু’বছর চাকরির অভিজ্ঞতাও জরুরি। সংশ্লিষ্ট বিষয়গুলিতে যাঁদের মাস্টার্স ডিগ্রি (এমএলআইএস) রয়েছে, তাঁদের ক্ষেত্রে এক বছর চাকরির অভিজ্ঞতা থাকা আবশ্যিক। যাঁদের কম্পিউটার অ্যাপ্লিকেশনে ডিপ্লোমা বা লাইব্রেরি অটোমেশন ও নেটওয়ার্কিংয়ে পিজি ডিপ্লোমা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে ক্লিক করে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ১ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর সমস্ত নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও পাঠাতে হবে। নথি পাঠানোর শেষ দিন আগামী ৪ সেপ্টেম্বর। এর পর লিখিত পরীক্ষা, পার্সোনাল স্কিল টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে সমস্ত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE