Advertisement
২৮ অক্টোবর ২০২৪
Shyama Prasad Mukherjee Port Recruitment 2024

ট্রেনি পাইলট নিয়োগ করবে শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট, পোস্টিং কলকাতা ও হলদিয়ায়

যোগ্যতার ভিত্তিতে নিযুক্তদের বেতনক্রম অথবা বেসিক পে-র পরিমাণ হবে মাসে ৭০,০০০-২,০০,০০০ টাকা/ ৬০,০০০-১,৮০,০০০ টাকা/ ৫০,০০০ টাকা।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ১৩:০৯
Share: Save:

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে কর্মখালি। সংস্থায় একটি পদমর্যাদায় কয়েকটি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে পোর্টের ওয়েবসাইটে সম্প্রতি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, পোর্টের কলকাতা ডক সিস্টেম এবং হলদিয়া ডক কমপ্লেক্স— দু’টি কর্মকেন্দ্রেই নিযুক্তদের কাজের সুযোগ মিলবে। এর জন্য আগ্রহীদের থেকে অফলাইনে আবেদন গ্রহণ করা হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

পোর্টের দু’টি ডকেই নিয়োগ হবে ট্রেনি (শিক্ষানবিশ) পাইলট পদে। মোট শূন্যপদের সংখ্যা ১৫। এর মধ্যে কলকাতা ডক সিস্টেমে রয়েছে ছ’টি শূন্যপদ। অন্যদিকে, হলদিয়া ডক কমপ্লেক্সে ন’টি শূন্যপদ রয়েছে। উল্লিখিত পদে নিযুক্তেরা প্রশিক্ষণ যথাযথ ভাবে শেষ করতে পারলে, সংস্থায় তাঁদের স্থায়ী ভাবে নিয়োগ করা হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রার্থীদের বয়স হতে হবে ২৫/ ৩০/ ৩৫/ ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। যোগ্যতার ভিত্তিতে নিযুক্তদের বেতনক্রম অথবা বেসিক পে-র পরিমাণ হবে মাসে ৭০,০০০-২,০০,০০০ টাকা/ ৬০,০০০-১,৮০,০০০ টাকা এবং ৫০,০০০ টাকা। এ ছাড়াও অন্যান্য সুযোগসুবিধা মিলবে।

ট্রেনি পাইলট পদে আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাস্টার এফজি (ফরেন গোয়িং শিপ)/ ড্রেজ মাস্টার গ্রেড ১ বা ফার্স্ট মেট এফজি/ ড্রেজ মাস্টার গ্রেড ২ বা সেকেন্ড মেট এফজি/ ড্রেজ মেট গ্রেড ১ কোর্স সম্পূর্ণ করার শংসাপত্র অথবা নটিক্যাল সায়েন্সে বিএসসি ডিগ্রি থাকতে হবে।

এর জন্য আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ৭ নভেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE