Advertisement
২৬ অক্টোবর ২০২৪
BEL Recruitment 2024

৭৭টি শূন্যপদে কর্মী নিয়োগ ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেডের, পোস্টিং পশ্চিমবঙ্গ-সহ অন্যত্র

তিন বছরে ট্রেনি ইঞ্জিনিয়ার পদে নিযুক্তদের মাসিক পারিশ্রমিক হবে যথাক্রমে ৩০,০০০, ৩৫,০০০ এবং ৪০,০০০ টাকা।

BEL

ভারত ইলেকট্রনিক্স লিমিটেড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৬:২৩
Share: Save:

কেন্দ্রের প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ সংস্থা ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বেল)-এ চাকরির সুযোগ। এই মর্মে শনিবারই একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। বিজ্ঞপ্তি মোতাবেক, দু’টি ভিন্ন পদে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তদের পশ্চিমবঙ্গ-সহ দেশের অন্যান্য রাজ্যে কাজের সুযোগ মিলবে। এর জন্য আগ্রহীদের থেকে অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। শনিবার থেকেই শুরু হবে সেই প্রক্রিয়া।

সংস্থায় নিয়োগ হবে ট্রেনি ইঞ্জিনিয়ার-১ এবং প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১ পদে। মোট শূন্যপদের সংখ্যা ৭৭। সংস্থার ইলেক্ট্রনিক্স, কম্পিউটার সায়েন্স, ইলেক্ট্রিক্যাল এবং মেকানিক্যাল ক্ষেত্রের জন্য উভয় পদে কর্মী নিয়োগ হবে। নিযুক্তদের পোস্টিং হবে পশ্চিমবঙ্গ, অসম, গুজরাত, জম্মু ও কাশ্মীর, দিল্লি-সহ অন্যান্য রাজ্যে। ট্রেনি ইঞ্জিনিয়ার-১ এবং প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১ পদে নিযুক্তদের প্রথমে যথাক্রমে দুই এবং তিন বছরের জন্য নিয়োগ করা হবে। এর পর উভয় পদে নিযুক্তদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও এক বছর বাড়ানো হতে পারে।

ট্রেনি ইঞ্জিনিয়ার-১ এবং প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১ পদে আবেদনকারীদের বয়স হতে হবে যথাক্রমে ২৮ এবং ৩২ বছরের মধ্যে। তিন বছরে ট্রেনি ইঞ্জিনিয়ার পদে নিযুক্তদের মাসিক পারিশ্রমিক হবে যথাক্রমে ৩০,০০০, ৩৫,০০০ এবং ৪০,০০০ টাকা। অন্যদিকে, প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১ পদে নিযুক্তদের প্রথম, দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বর্ষে পারিশ্রমিক হবে যথাক্রমে মাসে ৪০,০০০, ৪৫,০০০, ৫০,০০০ এবং ৫৫,০০০ টাকা।

উভয় পদে আবেদনকারীদের সংশ্লিষ্ট ক্ষেত্রে বিই/ বিটেক/ বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, ন্যূনতম দু’বছরের পেশাদারি অভিজ্ঞতা থাকাও জরুরি।

আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। ট্রেনি ইঞ্জিনিয়ার-১ এবং প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১ পদে আবেদনের জন্য অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ১৫০ এবং ৪০০ টাকা জমা দিতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য থাকবে ছাড়। আবেদনের শেষ দিন আগামী ৯ নভেম্বর।

ট্রেনি ইঞ্জিনিয়ার-১ পদের জন্য লিখিত পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। অন্য দিকে, প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১ পদে নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে। লিখিত পরীক্ষার আয়োজন করা হবে কলকাতা-সহ দেশের অন্যান্য শহরে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE