Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
WB Govt Job Recruitment 2024

উত্তর দিনাজপুর জেলায় সমাজকর্মী-সহ নানা পদে কাজের সুযোগ, শূন্যপদ ক'টি?

নিযুক্তদের পদ অনুযায়ী পারিশ্রমিক বাবদ মাসে ১০ হাজার টাকা থেকে শুরু করে সর্বাধিক ৩০ হাজার টাকা দেওয়া হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩০
Share: Save:

উত্তর দিনাজপুর জেলায় কাজের সুযোগ। জেলার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতিতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এ সংক্রান্ত নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে জেলার প্রশাসনিক ওয়েবসাইট এবং রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে। তাতে জানানো হয়েছে, জাতীয় স্বাস্থ্য মিশন বা জাতীয় নগর স্বাস্থ্য মিশন প্রকল্পের অধীনে চুক্তি-ভিত্তিক কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অনলাইন এবং অফলাইনে আগ্রহীদের আবেদন গ্রহণ করা হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে নিয়োগ হবে ডেন্টাল হাইজিনিস্ট, ডেন্টাল টেকনিশিয়ান, সাইকিয়াট্রিক নার্স, সাইকিয়াট্রিক সোশ্যাল ওয়ার্কার, অডিয়োলজিস্ট, মিউনিসিপ্যালিটি অ্যাকাউন্টস ম্যানেজার, পিয়ার সাপোর্ট, সোশ্যাল ওয়ার্কার বা সমাজকর্মী এবং স্টাফ নার্স পদে। মোট শূন্যপদ রয়েছে ১০টি। প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলে বিভিন্ন পদে আবেদন করতে পারবেন। বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণিভুক্তরা। নিযুক্তদের পদ অনুযায়ী পারিশ্রমিক বাবদ মাসে ১০ হাজার টাকা থেকে শুরু করে সর্বাধিক ৩০ হাজার টাকা দেওয়া হবে।

সোশ্যাল ওয়ার্কার পদে আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সমাজবিদ্যা বা সোশ্যাল ওয়ার্ক-এ স্নাতক বা স্নাতকোত্তরের পরে দু’বছর ফিল্ড-এ কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি, স্থানীয় ভাষায় পারদর্শী হওয়া এবং রাজ্যের স্থায়ী বাসিন্দা হওয়াও জরুরি। একই ভাবে অন্য পদগুলির জন্যও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

বিভিন্ন পদে নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা, লিখিত পরীক্ষা/ কম্পিউটার সংক্রান্ত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। এর জন্য আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্যের পরিমাণ ৫০ এবং ১০০ টাকা। অনলাইনে নথি জমা দেওয়ার পরে প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও নথি পাঠাতে হবে। অনলাইন এবং অফলাইনে আবেদনের শেষ দিন যথাক্রমে ২৪ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE