Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Kalyani University Admission 2024

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে ফাইন আর্টসে স্নাতকোত্তরের সুযোগ, আবেদনের শেষ দিন কবে?

সংশ্লিষ্ট বিভাগে মাস্টার অফ ফাইন আর্টস বা এমএফএ কোর্সে মোট ৩০টি শূন্য আসনে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে।

Kalyani University

কল্যাণী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৯
Share: Save:

নদিয়ার কল্যাণী বিশ্ববিদ্যালয়ে অন্যান্য বিষয়ের সঙ্গে ফাইন আর্টস অর্থাৎ চারুকলাতেও স্নাতকোত্তরের ভর্তি প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। এমনটা জানিয়ে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। জানানো হয়েছে, চলতি ২০২৪-’২৫ শিক্ষাবর্ষের জন্য বিশ্ববিদ্যালয়ের তরফে এই ভর্তির আয়োজন। আগ্রহীদের থেকে এর জন্য অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভিস্যুয়াল আর্টস বিভাগে মাস্টার অফ ফাইন আর্টস বা এমএফএ কোর্সে মোট ৩০টি শূন্য আসনে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে। যার মধ্যে কিছু আসন সরকারি নিয়ম মেনে সংরক্ষিত রাখা হবে।

এমএফএ কোর্সে ভর্তির জন্য পড়ুয়াদের ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) স্বীকৃত প্রতিষ্ঠান ফাইন আর্টস বা ভিস্যুয়াল আর্টস-এ চার বছরের বিএফএ বা বিভিএ কোর্সের ডিগ্রি থাকতে হবে।

সংশ্লিষ্ট কোর্সে পড়ুয়াদের স্নাতকে প্রাপ্ত নম্বর, অনলাইন প্রবেশিকা পরীক্ষা এবং ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে যোগ্যতা যাচাই করে ভর্তি নেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। কোনও আবেদনমূল্য নেই। আগামী ১৭ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE