Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ, নিয়োগের ইন্টারভিউ ২২ জুলাই

বিশ্ববিদ্যালয়ে প্রথম এবং দ্বিতীয় সেমেস্টারের জন্য বিভিন্ন বিষয়ের শিক্ষকদের নিয়োগ করা হবে।

JU

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৬:১৪
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ। সম্প্রতি এ সংক্রান্ত নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন থিওরিটিক্যাল বা তাত্ত্বিক বিষয় পড়ানোর জন্য শিক্ষক নিয়োগ করা হবে। নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের এর জন্য আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

বিশ্ববিদ্যালয়ের নিয়োগ হবে ভিজ়িটিং ফ্যাকাল্টি পদে। মোট শূন্যপদ রয়েছে পাঁচটি। সংশ্লিষ্ট বিভাগে নিযুক্তদের যে থিওরিটিক্যাল বিষয়গুলি পড়াতে হবে, সেগুলি হল— ওয়েব টেকনোলজিস (এমসিএ সেকেন্ড ইয়ার, ফার্স্ট সেমেস্টার), কমিউনিকেশন স্কিলস অ্যান্ড ল্যাঙ্গুয়েজ ল্যাবস (এমসিএ সেকেন্ড ইয়ার, ফার্স্ট সেমেস্টার), সি প্রোগ্রামিং অ্যান্ড নিউম্যারিক্যাল অ্যানালিসিস (বিই, ফার্স্ট সেমেস্টার) এবং বেসিক ইলেক্ট্রনিক্স (এমসিএ ফার্স্ট সেমেস্টার ব্রিজ কোর্স)।

বিশ্ববিদ্যালয়ে প্রথম এবং দ্বিতীয় সিমেস্টারের জন্য বিভিন্ন বিষয়ের শিক্ষকদের নিয়োগ করা হবে। অর্থাৎ প্রতি সিমেস্টারে ছ’মাস করে মোট এক বছর কাজের মেয়াদ থাকবে নিযুক্তদের।

ইউজিসি বা রাজ্য সরকার নির্ধারিত যোগ্যতার মাপকাঠি মেনেই সংশ্লিষ্ট পদে আবেদন জানানো যাবে। প্রতি মাসে নিযুক্তদের পারিশ্রমিক দেওয়া হবে বিশ্ববিদ্যালয়ের নিয়মবিধি মেনেই।

আগামী ২২ জুলাই দুপুর আড়াইটে নাগাদ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। প্রার্থীদের ওই দিন জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে দুপুর ২টোর মধ্যে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE