Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
NCSM Recruitment 2024

বিধাননগরের ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামসে চাকরির সুযোগ, শূন্যপদ ক’টি?

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় বা ইমেল আইডিতে পাঠিয়ে দিতে হবে।

NCSM

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১৬:১৪
Share: Save:

কলকাতার ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামস (এনসিএসএম)-এ অবসরপ্রাপ্তদের জন্য কাজের সুযোগ। দু’দিন আগে এ কথা জানিয়ে সংস্থার তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, সংস্থায় চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইন অথবা অফলাইনে আবেদন জানাতে হবে।

কাউন্সিলে কনসালট্যান্ট (সিভিল ইঞ্জিনিয়ারিং) পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। হায়দরাবাদে কাউন্সিলের ‘সায়েন্স এক্সপেরিয়েন্স সেন্টার’ প্রকল্পে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে। প্রথমে এক বছরের জন্য এই কাজে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। এর পর কাউন্সিলের প্রয়োজন এবং নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও বাড়ানো হতে পারে। কেন্দ্রীয় সরকারি নিয়মবিধি মেনে নিযুক্তদের মাসিক বেতন স্থির করা হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৬৩ বছর। এ ছাড়া তাঁদের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর্স ডিগ্রি বা ডিপ্লোমায় ফার্স্ট ক্লাস নিয়ে উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি কেন্দ্রীয় সরকারি/ রাজ্য সরকারি/ রাষ্ট্রায়ত্ত/ কেন্দ্রীয় বা রাজ্য সরকার অধীনস্থ স্বাশাসিত সংস্থায় ন্যূনতম ২০ বা ২৫ বছর কাজের পর অবসরগ্রহণ করতে হবে। এ ছাড়াও রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠি।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় বা ইমেল আইডিতে পাঠিয়ে দিতে হবে। আগামী ১ অগস্ট আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য কাউন্সিলের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE