Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
NTPC Recruitment 2024

ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেছেন? এনটিপিসি মাইনিং দিচ্ছে কাজের সুযোগ

কাজের জন্য ৪০ থেকে ৫০ হাজার টাকা মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। তিন বছরের চুক্তিতে হবে নিয়োগ।

NTPC.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৭:০২
Share: Save:

কেন্দ্র অধীনস্থ সংস্থায় ১০০-র বেশি শূন্যপদ রয়েছে। নিয়োগ করা হবে ইঞ্জিনিয়ারিংয়ে বিভিন্ন শাখায় ডিপ্লোমাধারী প্রার্থীদের। এই মর্মে এনটিপিসি মাইনিং লিমিটেডের তরফে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, মাইনিং ওভারম্যান, ম্যাগাজিন ইন-চার্জ, মেকানিক্যাল সুপারভাইজ়ার, ভোকেশনাল ট্রেনিং ইনস্ট্রাকটর, জুনিয়র মাইন সার্ভেয়র এবং মাইনিং সর্দার পদে কর্মী নিয়োগ করা হবে।

১৮-র বেশি, ৩০-এর কম বয়সিরা উল্লিখিত পদে আবেদন করতে পারবেন। মাইনিং, মেকানিক্যাল, প্রোডাকশন, ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স, মাইনিং, মাইন সার্ভে ইঞ্জিনিয়ারিংয়ে ৬০ শতাংশের বেশি নম্বর পেয়ে ডিপ্লোমা করেছেন, এমন ব্যক্তিরা কাজের সুযোগ পাবেন। উল্লিখিত বিভাগে কাজের অভিজ্ঞতা এবং ডিরেক্টর জেনারেল অফ মাইন সেফটি অনুমোদিত শংসাপত্র থাকা বাঞ্ছনীয়। মাসিক পারিশ্রমিক ৫০ হাজার টাকা।

মাইনিং সর্দার হিসাবে দশম উত্তীর্ণদের নিয়োগ করা হবে। তবে তাঁদেরও মাইনিং সর্দার হিসাবে ডিরেক্টর জেনারেল অফ মাইন সেফটি অনুমোদিত শংসাপত্র থাকতে হবে। এই পদে মাসে ৪০ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। মোট তিন বছরের চুক্তিতে সমস্ত পদে নিয়োগ করা হবে। পদের মেয়াদ দু’বছরের জন্য বৃদ্ধি করা হলেও হতে পারে।

আগ্রহীদের লিখিত পরীক্ষা এবং স্কিল টেস্টের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। লিখিত পরীক্ষার জন্য রাঁচি এবং ভুবনেশ্বরের কেন্দ্রে উপস্থিত থাকতে হবে। সংশ্লিষ্ট পদের জন্য অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে। আবেদনমূল্য ৩০০ টাকা। জমা দেওয়ার রসিদ আবেদনপত্রের সঙ্গে পেশ করতে হবে। সমস্ত নথি-সহ আবেদন ৫ অগস্টের মধ্যে পাঠাতে হবে। এ বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE