Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
IISER Kolkata Recruitment 2024

নেট-গেট উত্তীর্ণদের কাজের সুযোগ আইআইএসইআর কলকাতায়, কী ভাবে আবেদন করবেন?

ডিপার্টমেন্ট অফ আর্থ সায়েন্সেস এবং সেন্টার ফর ক্লাইমেট অ্যান্ড এনভায়রনমেন্টাল স্টাডিজ়ের রিসার্চ গ্রুপে কাজের জন্য স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তি প্রয়োজন।

IISER Kolkata.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১৩:০২
Share: Save:

কেন্দ্রীয় সংস্থার কলকাতার দফতরে কাজের সুযোগ। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কর্মী প্রয়োজন। তাঁকে সংস্থার ডিপার্টমেন্ট অফ আর্থ সায়েন্সেস এবং সেন্টার ফর ক্লাইমেট অ্যান্ড এনভায়রনমেন্টাল স্টাডিজ়ের রিসার্চ গ্রুপে কাজ করতে হবে।

নিযুক্ত ব্যক্তিকে থ্রি ডি শিয়ার ভেলোসিটি পদ্ধতি ব্যবহার করে একাধিক তরঙ্গ চিহ্নিতকরণের মতো বিভিন্ন কাজ করতে হবে। এর জন্য তাঁর পদার্থবিদ্যা, গণিত, জিয়োলজি, জিয়োফিজ়িক্স, অ্যাপ্লায়েড জিয়োফিজ়িক্সের মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন হওয়া প্রয়োজন। এ ছাড়াও স্নাতকোত্তর স্তরে ৬৫ শতাংশ কিংবা তার বেশি নম্বর থাকা প্রয়োজন।

এ ছাড়াও পদপ্রার্থীকে সিএসআইআর-ইউজিসি নেট (ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট কিংবা গেট (গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। তাঁর সিসমোলজিক্যাল ডেটা এবং কম্পিউটার প্রোগ্রামিং নিয়ে কাজের দক্ষতা থাকা আবশ্যক। বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে।

মোট ১২ মাসের চুক্তিতে নিযুক্ত ব্য়ক্তিকে মাসিক ৩১ হাজার টাকা পারিশ্রমিকের বিনিময়ে কাজ করতে হবে। আগ্রহীদের অনলাইনে ইমেল মারফত জীবনপঞ্জি এবং অন্যান্য নথি জমা দিতে হবে। আবেদন ২৪ জুলাই পর্যন্ত গ্রহণ করা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। তাই এ বিষয়ে আরও তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE