Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Apprenticeship Recruitment 2024

৫০ জন শিক্ষানবিশ টেকনিশিয়ান প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ ন্যাভাল শিপ রিপেয়ার ইয়ার্ডের অ্যাপ্রেন্টিস ট্রেনিং স্কুলে প্রশিক্ষণের জন্য শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) নেওয়া হবে। বাছাই হবে মোট ৫০ জন।

Apprentice.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৩:২৯
Share: Save:

শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) চাইছে প্রতিরক্ষা মন্ত্রক। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, মন্ত্রকের অধীনস্থ ন্যাভাল শিপ রিপেয়ার ইয়ার্ডের অ্যাপ্রেন্টিস ট্রেনিং স্কুলে প্রশিক্ষণের জন্য ৫০ জন শিক্ষানবিশ নেওয়া হবে। প্রশিক্ষণ চলবে এক বছর।

ফিটার, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি সিস্টেম মেনটেন্যান্স, ইলেক্ট্রিশিয়ান, মেকানিক, ইনস্ট্রুমেন্ট মেকানিক, মেকানিস্ট, প্রোগ্রামিং অ্যান্ড সিস্টেমস অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট এবং ওয়েল্ডার ট্রেডে টেকনিশিয়ান হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে।

ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই) শংসাপত্র থাকলে এই প্রশিক্ষণের জন্য আবেদন করা যাবে। প্রার্থীদের বয়স হতে হবে ১৮ বছরের বেশি। তবে এর আগে অ্যাপ্রেন্টিসশিপের প্রশিক্ষণ নিয়েছেন, এমন ব্যক্তিরা আবেদনের সুযোগ পাবেন না।

প্রশিক্ষণ চলাকালীন মাসিক ভাতা হিসেবে ৭,০০০ টাকা দেওয়া হবে। আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। ৬ সেপ্টেম্বর পর্যন্ত চালু থাকবে আবেদনের পোর্টাল। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE