Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
LIC HFL Recruitment 2024

এলআইসি হাউজ়িং ফিন্যান্সে ২০০ কর্মী নিয়োগ, কোন পদে চাকরির সুযোগ?

পোস্টিংয়ের উপর নির্ভর করে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৩২ হাজার থেকে ৩৫ হাজার টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

LIC HFL

এলআইসি হাউজ়িং ফিন্যান্স লিমিটেড (এইচএফএল)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৬:৪৪
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা এলআইসি হাউজ়িং ফিন্যান্স লিমিটেড (এইচএলএফ)-এ বেশ কিছু শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি জারি হয়েছে সংস্থার তরফে। দেশের বিভিন্ন রাজ্যে নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন জানাতে পারবেন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

সংস্থায় নিয়োগ হবে জুনিয়র অ্যাসিসট্যান্ট পদে। মোট শূন্যপদের সংখ্যা ২০০। পশ্চিমবঙ্গ-সহ দেশের আরও ১৪টি রাজ্যে নিযুক্তদের পোস্টিং হবে। এ রাজ্যে রয়েছে মোট পাঁচটি শূন্যপদ। সংশ্লিষ্ট পদে প্রথম ছ’মাস ‘প্রবেশন’-এ রাখা হবে নিযুক্তদের। পরবর্তীকালে এই মেয়াদ শর্তবিশেষে বাড়ানো হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে ২১ থেকে ২৮ বছরের মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী, সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। পোস্টিংয়ের উপর নির্ভর করে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে মাসে ৩২ হাজার থেকে ৩৫ হাজার টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

উল্লিখিত পদে আবেদন জানাতে পদপ্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে স্নাতক হতে হবে। পাশাপাশি কম্পিউটার অপারেশনস সম্পর্কিত জ্ঞান, কম্পিউটারে কাজের দক্ষতা এবং কম্পিউটার অপারেশন/ ল্যাঙ্গোয়েজে সার্টিফিকেট/ ডিগ্রি/ ডিপ্লোমা অথবা উচ্চ মাধ্যমিক/ কলেজ স্তরের পাঠ্যক্রমে কম্পিউটার বা ইনফরমেশন টেকনোলজি বিষয়টি থাকতে হবে। কম্পিউটার পরিচালনার দক্ষতা এবং পেশাদারি অভিজ্ঞতা থাকলে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীদের দূর এবং মুক্ত শিক্ষা মাধ্যম অথবা আংশিক সময়ের কোর্সের শংসাপত্র থাকলে সংশ্লিষ্ট পদে আবেদন করতে পারবেন না।

সংশ্লিষ্ট পদে অবজেক্টিভধর্মী প্রশ্নের উপর অনলাইন পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। দেশের বিভিন্ন রাজ্যে হবে পরীক্ষা।

আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনমূল্য ৮০০ টাকা। আগামী ১৪ অগস্ট আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE