Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
NCERT Recruitment 2024

৯০টি শূন্যপদে স্নাতকদের নিয়োগ করবে এনসিইআরটি, আবেদনের শেষ দিন কবে?

ডিটিপি অপারেটর, অ্যাসিস্ট্যান্ট এডিটর এবং প্রুফ রিডার হিসাবে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনসিইআরটি। কাজ করতে আগ্রহীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে।

National Council of Educational Research and Training.

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১৫:০৭
Share: Save:

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিংয়ে কাজের সুযোগ। যে কোনও বিষয়ে স্নাতকদের নিয়োগ করা হবে। তবে কাজের পূর্ব অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। সংস্থার প্রকাশনা বিভাগে অ্যাসিস্ট্যান্ট এডিটর, প্রুফ রিডার এবং ডিটিপি অপারেটর বিভাগে শূন্যপদ রয়েছে। মোট ৯০ জনকে উল্লিখিত বিভাগে নিয়োগ করা হবে।

অ্যাসিস্ট্যান্ট এডিটর হিসাবে বুক পাবলিশিং কিংবা গণজ্ঞাপন / সাংবাদিকতা বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা থাকতে হবে। সঙ্গে অন্তত পাঁচ বছরের এডিটিং, প্রডিউসিং-প্ল্যানিং, স্কুলের পাঠ্যবই, মনোগ্রাফসের মতো বিষয়ে পাবলিকেশন সুপারভাইজ়িং-এর অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বয়স হতে হবে ৫০ বছরের মধ্যে। পাশাপাশি, ইংরেজি ছাড়া হিন্দি কিংবা উর্দুতে সাবলীল হতে হবে, থাকতে হবে টাইপোগ্রাফির জ্ঞান। কাজের জন্য প্রতি মাসে ৮০ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। ৩১ মার্চ, ২০২৫ পর্যন্ত পদের মেয়াদ বহাল থাকবে।

প্রুফ রিডার হিসাবে অনূর্ধ্ব ৪২ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। এর জন্য হিন্দি, ইংরেজি কিংবা উর্দুতে স্নাতক এবং অন্তত এক বছর প্রুফ রিডার হিসাবে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। নিযুক্ত ব্যক্তিরা প্রতি মাসে ৩৭ হাজার পারিশ্রমিক হিসাবে পাবেন। ৩১ মার্চ, ২০২৫ পর্যন্ত সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে।

ডিটিপি অপারেটর পদে ডেস্কটপ পাবলিশিং বিষয়ে ডিপ্লোমা কিংবা সার্টিফিকেট কোর্স সম্পূর্ণ করা থাকলে এবং সঙ্গে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। ইন-ডিজ়াইন, ফটোশপ, ইলাস্ট্রেটর, পেজ মেকার, কোয়ার্ক এক্সপ্রেস, কোরাল ড্র-এর মতো সফট্অয়্যার ব্যবহারের দক্ষতা থাকা আবশ্যক। এর জন্য অনূর্ধ্ব ৪৫ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। মাসিক পারিশ্রমিক ৫০ হাজার টাকা। কাজের মেয়াদ ৩১ মার্চ, ২০২৫ পর্যন্ত।

আগ্রহীদের প্রথমে ইন্টারভিউয়ের জন্য সরাসরি সংস্থার নয়া দিল্লির দফতরে উপস্থিত হয়ে নাম নথিভুক্ত করতে হবে। ২২ এবং ২৩ জুলাইয়ের মধ্যে যাঁরা নাম নথিভুক্ত করবেন, তাঁদের ২৪, ২৫, ২৭ এবং ২৮ জুলাই ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে। পদের মেয়াদ আরও এক বছরের জন্য বৃদ্ধি করা হতে পারে। তাই এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE