Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
DRDO Recruitment 2024

ডিআরডিও অধীনস্থ কেন্দ্রে কর্মখালি, স্নাতকরাও পাবেন কাজের সুযোগ

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজ়েশন (ডিআরডিও) অধীনস্থ কেন্দ্রে হবে নিয়োগ। মাসে ৩৭ হাজার টাকা থেকে ৬৭ হাজার টাকা আয়ের সুযোগ রয়েছে।

DRDO Head quarter.

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজ়েশন (ডিআরডিও)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৪৭
Share: Save:

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজ়েশন (ডিআরডিও)-তে কাজের সুযোগ। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের সেন্টার ফর ফায়ার, এক্সপ্লোজিভ অ্যান্ড এনভায়রনমেন্ট সেফটি (সিএফইইএস)-র বিভিন্ন পদে কাজ করতে হবে। এর জন্য মোট সাত জনকে নিয়োগ করা হবে।

কারা আবেদন করতে পারবেন?

রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে রসায়নে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের প্রতি মাসে ৬৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। পদপ্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে।

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে রসায়নে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের বেছে নেওয়া হবে। বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। নিযুক্তরা প্রতি মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন।

এর পাশাপাশি, মেকানিক্যাল, কেমিক্যাল এবং বায়োইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকদেরও জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে বেছে নেওয়া হবে। আবেদনকারীদের বয়সের ঊর্ধ্বসীমা ২৮ বছর। তাঁদের প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে ৩৭ হাজার টাকা দেওয়া হবে।

সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই হবে। এর জন্য তাঁদের প্রতিষ্ঠানের দিল্লির দফতরে উপস্থিত থাকতে হবে। ১৪ এবং ১৫ অক্টোবর হবে ইন্টারভিউ। সেই সময়ে পদপ্রার্থীদের কিছু গুরুত্বপূর্ণ নথি সঙ্গে রাখতে হবে। এই সম্পর্কিত আরও তথ্য জানতে ডিআরডিও-র ওয়েবসাইটে প্রকাশিত মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE