Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
BU Recruitment 2024

বর্ধমান বিশ্ববিদ্যালয়ে প্রাণিবিদ্যা বিভাগে কর্মখালি, নেট-গেট উত্তীর্ণদের জন্য কাজের সুযোগ

বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। পারিশ্রমিক মাসে ২১ হাজার টাকা।

Burdwan University.

বর্ধমান বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫১
Share: Save:

চুক্তির ভিত্তিতে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ। ওই বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের একটি গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে এক জনকে নিয়োগ করবে বিশ্ববিদ্যালয়।

সংশ্লিষ্ট পদে আবেদনকারী প্রার্থীর প্রাণিবিদ্যা বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি আবশ্যক। এ ছাড়া পদপ্রার্থীদের স্নাতকোত্তরে ৫৫ শতাংশের বেশি নম্বর থাকতে হবে। একই সঙ্গে তাঁকে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। স্নাতকোত্তর পর্বে স্পেশাল পেপার হিসাবে ইকোলজি এবং এনভায়রনমেন্টাল বায়োলজি থাকা আবশ্যক।

বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, সংশ্লিষ্ট কাজের জন্য দু’বছর পাঁচ মাসের চুক্তিতে কাজ করতে হবে। এর জন্য প্রতি মাসে ২১,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। আগ্রহীদের সরাসরি জীবনপঞ্জি এবং অন্যান্য নথি-সহ ওয়াক-ইন ইন্টারভিউতে উপস্থিত থাকতে হবে। তবে, এর জন্য আলাদা করে ২৫০ টাকার একটি ডিমান্ড ড্রাফট বিশ্ববিদ্যালয়ের সেলস কাউন্টারে জমা দিতে হবে।

৩০ সেপ্টেম্বর ইন্টারভিউয়ের মাধ্যমে উপস্থিত আগ্রহীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। সংশ্লিষ্ট ইন্টারভিউ সংক্রান্ত তথ্য জানতে আগ্রহীরা ইমেল মারফত যোগাযোগ করে নিতে পারবেন। এই বিষয়ে বিশদ জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE